• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ২৪, ২০১৯, ০৭:৪২ পিএম
সর্বশেষ আপডেট : মে ২৪, ২০১৯, ০৮:৩৫ পিএম

ভারতের সুরাটে কোচিং সেন্টারে আগুন, নিহত ১৮

ভারতের সুরাটে কোচিং সেন্টারে আগুন, নিহত ১৮

 

ভারতের গুজরাটের সুরাটের একটি বহুতল ভবনে থাকা একটি কোচিং সেন্টারে ভয়াবহ আগুনের ঘটনা ঘটেছে। এতে এখন পর্যন্ত ১৮ জন নিহতের খবর পাওয়া গেছে।

সুরাটের তক্ষশীলা কমপ্লেক্সের একটি কোচিং সেন্টারে ভয়াবহ আগুন লাগে। ভারতের সংবাদমাধ্যম এনডিটিভির খবরে বলা হয়, ভবনটির একেবারে ওপরের তলায় কোচিং সেন্টারটি। জিনিউজ বলছে, ভবনটির দ্বিতীয় তলায় আগুনের সূত্রপাত হয়েছে। তবে আগুন দ্রুত তৃতীয় ও চতুর্থ তলায় ছড়িয়ে পড়ে বলে জানিয়েছেন আধিকারিকরা। বিল্ডিং এর তৃতীয় ও চতুর্থ তলা থেকে পড়ুয়াদের ঝাঁপ দেওয়ার ভিডিও ফুটেজ দেখা গেছে টেলিভিশন চ্যানেলে।

নিহতদের মধ্যে কোচিংয়ের শিক্ষার্থী এবং শিক্ষকরা রয়েছেন বলে ধারণা করা হচ্ছে। ওই ভবনে এখন পর্যন্ত ৫০ জনের বেশি আটকা পড়েছে।

আগুন নিয়ন্ত্রণে আনতে ১৯ টি দমকল ইঞ্জিন ও দুটি হাইড্রোলিক প্লাটফর্ম ঘটনাস্থলে পৌঁছেছে।

সংবাদ সংস্থা পিটিআইকে এক অপ্নি বিষয়ক আধিকারিক বলেন, ‘‘চার ও পাঁচ তলার ছাত্ররা নিজেদের বাঁচাতে নীচে লাফ দিয়েছে। অনেককেই উদ্ধার করে হাসপাতালে পাটানো হয়েছে। আগুন নেভানোর কাজ চলছে।”

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এই দুর্ঘটনায় শোকপ্রকাশ করে বলেছেন, ‘‘সুরাটের অগ্নিকাণ্ডে অত্যন্ত দুঃখিত। শোকগ্রস্ত পরিবারগুলিকে আমার সহানুভূতি জানাই। আহতরা যেন দ্রুত সুস্থ হয়ে ওঠে। গুজরাত সরকার ও স্থানীয় কর্তৃপক্ষকে সমস্ত প্রয়োজনীয় সহায়তা করতে বলা হয়েছে।”

 গুজরাতের মুখ্যমন্ত্রী বিজয় রূপানি জানিয়েছেন, ‘‘সুরাতের অগ্নিকাণ্ডে গভীর শোকগ্রস্ত। আধিকারিকদের প্রয়োজনীয় কাজ করার নির্দেশ দেওয়া হয়েছে। সমস্ত আক্রান্তদের জন্য প্রার্থনা করছি। যারা আহত হয়েছে, তারা যেন খুব দ্রুত সুস্থ হয়ে ওঠে। মৃতদের আত্মাদের জন্য আমি প্রার্থনা করি। ওম শান্তি।” দুর্ঘটনার বিষয়টি খতিয়ে দেখতে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। রাজ্য সরকারের পক্ষ থেকে মৃতদের পরিবারকে ৪ লক্ষ টাকা করে দেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হয়েছে।

সূত্র : এনডিটিভি, জিনিউজ

এসজেড