• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: মে ২৫, ২০১৯, ০৩:৫৩ পিএম
সর্বশেষ আপডেট : মে ২৫, ২০১৯, ০৩:৫৩ পিএম

ফ্রান্সে পার্সেল বোমা হামলায় আহত ১৩

ফ্রান্সে পার্সেল বোমা হামলায় আহত ১৩

ফ্রান্সের তৃতীয় বৃহত্তম শহর লিয়নের একটি ব্যস্ততম সড়কে শুক্রবার (২৪ মে) এক পার্সেল বোমা বিস্ফোরণে কমপক্ষে ১৩ জন আহত হয়েছে বলে তথ্য পাওয়া গেছে। এ ঘটনার পর সন্দেহভাজন হামলাকারীকে ধরতে ব্যাপক তল্লাশি চালিয়ে যাচ্ছে দেশটির পুলিশ। রয়টার্স

শনিবার (২৫ মে) আন্তর্জাতিক বার্তাসংস্থা রয়টার্স প্রকাশিত এক সংবাদে জানা যায়, শুক্রবার স্থানীয় সময় বিকেল সাড়ে ৫টার দিকে ভিক্টর হুগো ও সালা সড়কে এ হামলার ঘটনা ঘটে। এতে আট বছর বয়সী এক শিশুসহ ১৩ জন আহত হন। তবে তাদের কারো আঘাতই গুরুতর নয়। আহতদের অশিকাংশকেই হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ হামলার পর সারা দেশের জনবহুল এলাকাগুলোতে নিরাপত্তা জোরদার করা হয়েছে। পুলিশ সিসিটিভির ফুটেজ দেখে এক সন্দেহভাজনের ছবিও প্রকাশ করেছে। কালো পোশাক পরা আনুমানিক ৩০ বছর বয়সী ওই হামলাকারীর কাছে একটি কালো মাউন্টেন বাইসাইকেল ছিল। পুলিশের ভাষ্য মতে সংবাদে বলা হয়, শহরের একটি বেকারির সামনে ঐ ব্যক্তি রেখে যাওয়া একটি ঝোলার বিস্ফোরণের ফলে এই ঘটনা ঘটে।

পুলিশের সূত্র থেকে আরও জানা যায়, সন্দেহভাজন হামলাকারী একজন পুরুষ এবং তার বাড়ি ইউরোপ বা উত্তর আফ্রিকার কোনো দেশে। তার পরনে ছিলো কালো বারমুডা শর্টস, মাথায় সবুজ স্কার্ফ এবং চোখ ঢাকা ছিলো কালো সানগ্লাসে।

স্থানীয় মেয়র ডেনিস ব্রোলিকিয়ার দেশটির সংবাদমাধ্যমকে বলেন, সব মিলিয়ে এ হামলা খুব বেশি প্রভাব ফেলতে পারেনি কারণ এই বোমার শক্তি খুব বেশি ছিল না। বিভিন্ন ধাতু ও কাচ ভেঙে পথচারীরা আহত হয়েছেন। পুলিশ টুইটে হামলা বিষয়ে কোনো তথ্য পেলে সঙ্গে সঙ্গে জানাতে বলেছে জনগণকে।

ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাখোঁ অপর এক টুইটে হামলার ক্ষতিগ্রস্তদের সমবেদনা জানান।

সর্বশেষ ফ্রান্সে ২০০৭ সালে পার্সেল বোমা হামলার ঘটনা ঘটেছিলো। ওই হামলায় একজন নিহত হন।

রয়টার্স

এসকে