• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ২৬, ২০১৯, ০৯:৫৮ এএম
সর্বশেষ আপডেট : মে ২৬, ২০১৯, ০৯:৫৮ এএম

মেক্সিকোয় সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত, নিহত ৬

মেক্সিকোয় সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত, নিহত ৬

উত্তর আমেরিকার দেশ মেক্সিকোর মধ্যাঞ্চলে একটি সামরিক হেলিকপ্টার বিধ্বস্তে শেষ খবর পাওয়া পর্যন্ত জাতীয় বন কমিশনের পরিদর্শকসহ প্রাণ হারিয়েছেন অন্তত ছয়জন। যাদের মধ্যে পাঁচ নৌ-সেনা রয়েছেন।

মেক্সিকান নৌবাহিনীর পক্ষ থেকে জানানো হয়, শুক্রবার (২৪ মে) স্থানীয় সময় বিকালে এমআই-১৭ মডেলের হেলিকপ্টারটি ছয়জন আরোহী নিয়ে কুইরেড়োর কেন্দ্রীয় রাজ্যের জলপান ডি সিয়েরা শহর থেকে ৫৫ মাইল বা ৮৯ কিমি উত্তর দিকে যাচ্ছিল। শনিবার (২৫ মে) এর সন্ধান পায় দেশটির নৌ সেনারা।

জানা যায়, যাত্রার এক পর্যায় সামরিক বাহিনীর এই চোপারটি একটি বনের মধ্যে আচমকা বিধ্বস্ত হয়। মর্মান্তিক এই দুর্ঘটনার প্রকৃত কারণ এখনো পরিষ্কার নয়।

এ দিকে শনিবার এক বিবৃতিতে বলা হয়, ‘দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে গত শুক্রবার রাতে উদ্ধার অভিযানটি বন্ধ রাখা হয়। যে কারণে পরের দিন শনিবার পুনরায় অভিযান চালিয়ে স্থানীয় সময় দুপুর সাড়ে ১২টার দিকে হেলিকপ্টারটির ধ্বংসস্তূপের মধ্যে থাকা এই ছয়জনের মৃতদেহ উদ্ধার করা হয়।’

অপর দিকে এই হেলিকপ্টার বিধ্বস্তের খবর শুনে শুক্রবার দুপুরে মেক্সিকান প্রেসিডেন্ট আন্দ্রেস ম্যানুয়েল লোপেজ ওব্রাদার গভীর দুঃখ প্রকাশ করেছেন। একইসঙ্গে তিনি তার সহকারী কর্মকর্তাদের নিয়ে দুর্ঘটনায় নিহতদের স্মরণে এক মিনিটের নীরবতাও পালন করেছেন। রয়টার্স

এসকে