• ঢাকা
  • শুক্রবার, ১৯ জুলাই, ২০১৯, ৩ শ্রাবণ ১৪২৬
Bongosoft Ltd.
প্রকাশিত: জুলাই ১১, ২০১৯, ০৩:১৪ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ১১, ২০১৯, ০৩:২৩ পিএম

নায়াগ্রা জলপ্রপাত থেকে পড়েও অক্ষত!

আন্তর্জাতিক ডেস্ক
নায়াগ্রা জলপ্রপাত থেকে পড়েও অক্ষত!

 

নায়াগ্রা জলপ্রপাতের তোড়ে ভেসে গিয়েও প্রাণে বেঁচে গেলেন এক ব্যক্তি। কানাডার পুলিশ বুধবার (১০ জুলাই) জানিয়েছে, গায়ে সামান্য আঘাত পেয়েছেন ওই ব্যক্তি। জলপ্রপাত থেকে পড়ে গিয়ে নীচের নদীতে একটি পাথরে বসে থাকা অবস্থায় উদ্ধার করা হয় তাঁকে। নায়াগ্রা পার্ক পুলিশের কাছে মঙ্গলবার বেলা ৪টা নাগাদ একটি ফোন যায়। ফোনেই পুলিশ জানতে পারে ভয়ানক ঘটনা ঘটে গিয়েছে ১৮৮ ফুট (৫৭ মিটার) হর্সশু জলপ্রপাতে।

ঘটনাস্থলে পৌছলে পুলিশ কর্মকর্তারা দেখেন, জলপ্রপাতের মধ্যে পড়ে যাওয়া ওই ব্যক্তি তখন নদীর পাশের একটি পাথরের দেওয়ালে ওঠার চেষ্টা করেছে এবং প্রবল জলের তোড়ে সে আবার ভেসে যায়।

পুলিশ জানিয়েছে, “নিম্ন নদীর দিকে অনুসন্ধান চালালে দেখা যায় একটি পাথরের উপর বসে রয়েছেন ওই ব্যক্তি, তাঁর তেমন গুরুতর আঘাতও নেই শরীরে।” ওই ব্যক্তি কানাডার দিকে জলপ্রপাতের যে অংশটি রয়েছে সেখানে গিয়ে পড়েন। ঠিক মার্কিন-কানাডা সীমান্তে ঘটেছে এই ভয়াবহ ঘটনাটি।

স্থানীয় সূত্র জানাচ্ছে, এমন প্রথম নয়। এই নিয়ে মোট চারবার কোনও প্রাপ্তবয়স্ক ব্যক্তি যথাযথ সুরক্ষা ছাড়াই এভাবে বিপদে পড়েও বেঁচে গিয়েছেন। ১৯৬০ সালে, একটি সাত বছরের শিশুও ভয়ানক বিপদে পড়েও মৃত্যুর মুখ থেকে ফিরে আসে। নৌকা দুর্ঘটনার পরে কেবল একটি লাইফ জ্যাকেট গায়ে সে ভেসে গিয়ে পড়ে হর্সশু জলপ্রপাতে! পরে একটি অন্য নৌকা থেকে লাইফ রিং ছুঁড়ে দিয়ে কোনও রকমে উদ্ধার করা হয় তাঁকে।

অনেককেই এর আগে ব্যারেল বা অন্যান্য ফ্লোটেশন ডিভাইসের সাহায্যে বিপদ থেকে উদ্ধার করা হয়েছে, অনেকেই আবার এত প্রচেষ্টা সত্ত্বেও প্রবল জলের তোড়ে মারাও গেছেন।

সূত্র : বিবিসি

এসজেড

Islami Bank
ASUS GLOBAL BRAND