• ঢাকা
  • রবিবার, ২৫ আগস্ট, ২০১৯, ১০ ভাদ্র ১৪২৬
Bongosoft Ltd.
প্রকাশিত: জুলাই ১৮, ২০১৯, ০১:৪৬ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ১৮, ২০১৯, ০১:৫০ পিএম

জাপানের অ্যানিমেশন স্টুডিওতে আগুন, নিহত ১২

আন্তর্জাতিক ডেস্ক
জাপানের অ্যানিমেশন স্টুডিওতে আগুন, নিহত ১২

 

জাপানের পশ্চিমাঞ্চলে অবস্থিত কিয়াটো শহরে একটি অ্যানিমেশন স্টুডিওতে অগ্নিকাণ্ডের ঘটনায় ১২ জন নিহত হয়েছে এবং আহত হয়েছে আরো ৩৮ জন।

কিয়োটো নগরী দমকল বিভাগের মুখপাত্র বলেন, এ আগুনের ঘটনায় অনেকে দগ্ধ হয়েছে। এদের মধ্যে ১০ জনের অবস্থা আশঙ্কাজনক বলে আমরা জানতে পেরেছি। মারাত্মকভাবে দগ্ধদের অনেকে জ্ঞান হারিয়েছেন বলে ধারণা করছি। এক ব্যক্তি স্টুডিওটি লক্ষ্য করে তরল দাহ্য পদার্থ নিক্ষেপ করলে সেখানে এ আগুনের সূত্রপাত হয় এবং তা চারদিকে ছড়িয়ে পড়ে। স্থানীয় গণমাধ্যমে প্রকাশিত তথ্য অনুযায়ী, বৃহস্পতিবার (১৮ জুলাই) স্থানীয় সময় সকাল সাড়ে দশটার দিকে আগুন লাগে তিনতলা বিস্তৃত ওই অ্যানিমেশন স্টুডিওতে।

স্থানীয় বাসিন্দারা জানান, সকালে তারা একটি বিকট শব্দ শুনতে পান এবং ওই অ্যানিমেশন ভবনের তৃতীয় তলা থেকে ধোঁয়া বের হতে দেখেন। আগুন নিয়ন্ত্রণে প্রায় ৩০টি আগুন নিয়ন্ত্রণ ইঞ্জিন চালু করা হয়েছে। স্থানীয় সময় সাড়ে বারোটা পর্যন্ত আগুন নেভানোর চেষ্টা করে দমকল কর্মীরা। এরপর আগুন কিছুটা নিয়ন্ত্রণে আসে।

জাপানের অ্যানিমেশন স্টুডিওতে আগুন লাগার পেছনে ৪১ বছর বয়সী এক ব্যক্তি দায়ী বলে জানিয়েছে স্থানীয় পুলিশ। আগুন লাগানোর জন্য তিনি গ্যাসোলিন ও তেল জাতীয় দ্রব্য ব্যবহার করেছেন বলেও অভিযোগে বলা হয়। অভিযুক্ত ওই ব্যক্তি নিজেও দুর্ঘটনার শিকার হয়েছেন। তাকে পুলিশি নিরাপত্তায় হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

১৯৮১ সালে প্রতিষ্ঠার পর সাউন্ড, ইফোরিয়াম, অ্যা সাইলেন্ট ভয়েস ও ভায়োলেন্ট এভারগার্ডেনের মতো বিখ্যাত অ্যানিমেশন তৈরি করেছে কিয়োটো অ্যানিমেশন স্টুডিও।

সূত্র : রয়টার্স

এসজেড

 

 

Islami Bank