• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ৪, ২০১৯, ০১:৪১ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ৪, ২০১৯, ০১:৪২ পিএম

টেক্সাস হামলার ঘটনা তদন্তে মাঠে নেমেছে এফবিআই

টেক্সাস হামলার ঘটনা তদন্তে মাঠে নেমেছে এফবিআই

 

মেক্সিকো সীমান্তবর্তী যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যের এল পাসোর একটি শপিং মলে বন্দুকধারীর হামলার ঘটনায় এরই মধ্যে তদন্তে নেমেছে মার্কিন তদন্তকারী সংস্থা এফবিআই। নগর কর্তৃপক্ষের সঙ্গে যৌথভাবে মর্মান্তিক এ হামলার প্রকৃত কারণ অনুসন্ধান করে দেখছে সংস্থাটি।

নাম প্রকাশে অনিচ্ছুক এফবিআই সূত্র জানান, সর্বোচ্চ তদন্তের অংশ হিসেবে টেক্সাসের স্যাটেলাইট কার্যালয় থেকে এরই মধ্যে বিভিন্ন উপকরণ সংগ্রহ করা হয়েছে। তাছাড়া হামলার সময় তোলা ছবি ও ভিডিও ফুটেজ তদন্তকারী এই সংস্থাটির কাছে জমা দিতে প্রত্যক্ষদর্শীদের প্রতি এক বিবৃতির মাধ্যমে আহ্বান জানানো হয়।

এর আগে শনিবার (৩ আগস্ট) স্থানীয় সময় বেলা ১১টার দিকে অঙ্গরাজ্যের এল পাসো শহরের ‌ওয়ালমার্ট সুপার সেন্টার শপিং মলে হামলা চালায় সন্দেহভাজন বন্দুকধারী। এতে শেষ খবর পাওয়া পর্যন্ত ২০ বেসামরিকের মৃত্যুসহ আহত হন আরও কমপক্ষে ২৬ জন। যাদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। পরবর্তীতে ঘটনায় জড়িত সন্দেহে ২১ বছর বয়সী প্যাট্রিক ক্রুসিয়াস নামে এক শ্বেতাঙ্গ তরুণকে আটক করে টেক্সাস পুলিশ। বর্তমানে তাকে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশি হেফাজতে রাখা হয়েছে।

এ দিকে একই দিক দুপুরে টেক্সাস পুলিশের পক্ষ থেকে পাঠানো এক টুইট বার্তায় বলা হয়, শহরটির জনপ্রিয় সেই শপিং মলটিতে একজন সক্রিয় বন্দুকধারী হামলাটি চালিয়েছে। জনগণের নিরাপত্তার কথা বিবেচনা করে এলাকাটি ঘিরে রাখা হয়েছে। একই সঙ্গে স্থানীয় বাসিন্দাদের হামলার শিকার অঞ্চলটি এড়িয়ে চলার জন্য আহ্বান জানানো হয়েছে।

অপর দিকে স্থানীয় মার্কেট থেকে নেওয়া সিসিটিভি ফুটেজে হামলাকারীর ছবি শনাক্ত করা হয়েছে। যেখানে দেখা যায়, একটি কালো টি-শার্ট পরিহিত অবস্থায় নৃশংস এ হামলাটি চালিয়েছেন তিনি। তার কানে প্রটেক্টর ও হাতে ছিল রাইফেল। পরবর্তীতে মার্কিন সম্প্রচার মাধ্যমগুলোও হামলাকারীর এই একই ছবি প্রচার করেছে।

সূত্র : সিএনএন

এসজেড

আরও পড়ুন