• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
প্রকাশিত: আগস্ট ২৫, ২০১৯, ০৬:০৪ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ২৫, ২০১৯, ০৬:০৪ পিএম

ইরানি বাহিনীর ওপর ইসরায়েলি বিমান হামলা

ইরানি বাহিনীর ওপর ইসরায়েলি বিমান হামলা

দামেস্কের সন্নিকটবর্তী একটি সেনা পোস্টে অবস্থান নেওয়া ইরানি বাহিনীর ওপর হামলা চালিয়েছে ইসরায়েলি বিমান বাহিনী।

শনিবার (২৪ আগস্ট) এক বিবৃতিতে, ইরানের ড্রোন হামলার পরিকল্পনা নস্যাতের উদ্দেশে এই হামলা চালানো হয়েছে বলে জানান ইসরায়েলি এক সামরিক মুখপাত্র। 'দ্য ন্যাশনাল'

ওই বিবৃতিতে ইসরায়েলি মুখপাত্র জনাথন কনরিকাস বলেন, ইরান কুডস বাহিনী এবং শিয়া জঙ্গিদের লক্ষ্য করে বিমান হামলা চালানো হয়েছে কারণ তারা গত কয়েকদিন ধরে সিরিয়ার মধ্যে থেকে ইসরায়েলের ওপর হামলার পরিকল্পনা ও প্রস্তুতি নিচ্ছিল। 

ইসরায়েলির সামরিক মুখপাত্র 'রইয়টার্স'কে আরও বলেন, অবস্থান নেওয়া ইরানি বাহিনী ইসরায়েলের উত্তরাঞ্চলে বোমা হামলা চালানোর জন্য 'কিলার ড্রোন' পাঠানোর প্রস্তুতি নিচ্ছিল।  

সিরিয়ার রাষ্ট্রীয় গণমাধ্যমের এক প্রতিবেদনে বলা হয়েছে, শনিবার (২৪ আগস্ট) রাতে রাজধানী দামেস্কের ওপরে হওয়া শত্রুপক্ষের হামলা প্রতিরোধ করেছে সিরিয়ান বিমান বাহিনী।  

সিরিয়ান সামরিক বাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছে, ইসরায়েলি বাহিনী কর্তৃক নিক্ষিপ্ত ক্ষেপণাস্ত্র ধ্বংস করা হয়েছে।

এছাড়া সিরিয়ার বার্তা সংস্থা 'সানা' দামেস্ক শহরকে উল্লেখ করে জানায়, দক্ষিণাঞ্চলে শুরু হওয়া আগ্রাসন এখনো চলছে এবং শত্রু পক্ষের হামলা প্রতিরোধ করা হয়েছে। 

অন্যদিকে 'ইলনা নিউস এজেন্সি'তে দেওয়া এক সাক্ষাৎকারে ইসলামিক বিপ্লবী গার্ড কর্পসের একজন সিনিয়র কমান্ডার বলেন, দামেস্কের নিকটে ইরানি লক্ষ্যবস্তুতে বিমান হামলা চালিয়েছে ইসরায়েলি বিমান বাহিনী।

এসকে

আরও পড়ুন