• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ২৯, ২০১৯, ০৩:১৮ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ২৯, ২০১৯, ০৩:২০ পিএম

ভারতীয় জলসীমায় পাক-কমান্ডো হামলার আশঙ্কা, গুজরাটে সতর্কতা জারি

ভারতীয় জলসীমায় পাক-কমান্ডো হামলার আশঙ্কা, গুজরাটে সতর্কতা জারি

ভারতীয় জলসীমায় হামলা চালানোর উদ্দেশ্যে পাকিস্তানের বিশেষ কমান্ডো বাহিনীর সদস্যরা অনুপ্রবশের প্রচেষ্টা চালাচ্ছে দাবি করে সংবাদ প্রকাশ করেছে দেশটির গণমাধ্যম।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) ভারতের আদানী বন্দর ও দেশটির বিশেষ বাণিজ্যভিত্তিক সমুদ্রবর্তী সীমান্ত এসইজেড (স্পেশাল ইকোনোমিক জোন) কর্তৃপক্ষের বরাত দিয়ে এক সংবাদে বার্তা সংস্থা এনডিটিভি জানায়, 'উপকূলের নিরাপত্তারক্ষার কাজে নিয়োজিত সীমান্তরক্ষী বাহিনী জানিয়েছে যে প্রশিক্ষণ প্রাপ্ত এক দল পাকিস্তানি কমান্ডো ভারতের কচ্ছ উপসাগরে অনুপ্রবেশের চেষ্টা করছে'।

সংবাদে আরও বলা হয়, দেশটির গুজরাট রাজ্য সংলগ্ন ভারতীয় জলসীমায় পাক কমান্ডোদের এই প্রবেশের চেষ্টা চালানোর তথ্য জানার পরেই গোটা গুজরাট জুড়ে সতর্কতা জারি করেছে ভারতীয় গোয়েন্দারা। এ ছাড়া পাক-হামলার আশঙ্কায় রাজ্যের অন্যান্য বন্দরেও জারি করা হয়েছে হাই অ্যালার্ট। 

বন্দরের কর্মকর্তাদের তথ্যের বরাতে সংবাদে বলা হয়, গুজরাটে সাম্প্রদায়িক অশান্তি বা সন্ত্রাসবাদী হামলা করার জন্য সমুদ্রপথে কচ্ছ অঞ্চল দিয়ে পাকিস্তানি কমান্ডোরা ভারতীয় অঞ্চলগুলিতে প্রবেশের এই চেষ্টা চালিয়ে যাচ্ছে। উপকূলরক্ষী স্টেশন থেকে এই সঙ্কেত পাওয়া গেছে যে পাক কমান্ডোরা হারামি নালা ক্রিক অঞ্চল দিয়ে গুজরাটে প্রবেশ করতে চাইছে।

বন্দর নিরাপত্তা কর্মকর্তদের বিবৃতি অনুসারে জানা যায়, এই হামলার আশঙ্কাকে আমলে নিয়েই সুরক্ষার সর্বাধিক ব্যবস্থা গ্রহণ এবং গুজরাট রাজ্যের যে কোনও অপ্রীতিকর পরিস্থিতি রোধ করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। মুন্দ্রা বন্দরে সমস্ত জাহাজে চূড়ান্ত সুরক্ষা ব্যবস্থা গ্রহণ করার নির্দেশ দেওয়া হয়েছে এবং সতর্কতা বজায় রেখে কড়া নজরদারির পরামর্শ দেওয়া হয়েছে"।

এসকে

আরও পড়ুন