• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৪ অক্টোবর, ২০১৯, ৮ কার্তিক ১৪২৬
প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০১৯, ০৫:১৭ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২২, ২০১৯, ০৫:১৭ পিএম

‘হাউডি মোদী’ সম্ভাষণ জানাতে প্রস্তুত যুক্তরাষ্ট্রের হিউস্টন

আন্তর্জাতিক ডেস্ক
‘হাউডি মোদী’ সম্ভাষণ জানাতে প্রস্তুত যুক্তরাষ্ট্রের হিউস্টন

পুলাওয়ামা জঙ্গি হামলার জেরে বালাকোট এয়ার স্ট্রাইক, জম্মু-কাশ্মীর এর বিধি ৩৭০ প্রত্যাখ্যান, আলোচিত নির্বাচনী লড়াই, আসামের এনআরসি, সর্বোপরি ভারত-পাকিস্তান সম্পর্কের সাম্প্রতিক টানাপোড়েনের মত আলোচিত ইস্যুগুলোকে সামনে রেখে, যুক্তরাষ্ট্রের হিউস্টন শহরে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে এক মঞ্চে উপস্থিত হচ্ছেন ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এরইমধ্যে এই অনুষ্ঠানে যোগদিতে হিউস্টন পৌঁছেছেন তিনি। ইন্ডিয়ান এক্সপ্রেস

এদিকে আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়েছে,  আর কিছুক্ষণের মধ্যে উপস্থিত দর্শকদের প্রত্যাশা পূরণে মঞ্চে চমক নিয়েই হাজির হতে যাচ্ছে দ্য 'হাউডী মোদী' শো। প্রায় ৫০ হাজার দর্শকের উপস্থিতে যুক্তরাষ্ট্রের হিউস্টন রাজ্যের এনআরজি স্টেডিয়ামে আয়োজিত এই অনুষ্ঠান মঞ্চে- আন্তর্জাতিক ও কূটনৈতিক নানা বিষয় নিয়ে কথা বলবেন ট্রাম্প ও মোদী।

রোববার (২২ সেপ্টেম্বর) ভারতীয় গনণমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস প্রকাশিত এক সংবাদে জানা যায়, নরেন্দ্র মোদীকে স্বাগত জানানোর আগেই সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে হিউস্টনে। শহরের বড় বড় প্রতিটি রাস্তার ধার সজ্জিত হয়েছে যুক্তরাষ্ট্র-ভারতের পতাকায়। তাছাড়া বিশাল বিলবোর্ডে শোভা পাচ্ছে মোদীর ছবি, যাতে লেখা রয়েছে 'ভারতীয়দের বাড়ি হিউস্টনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে স্বাগতম'। এছাড়া অনুষ্ঠানস্থল এনআরজি স্টেডিয়ামের মঞ্চও পুরোপুরি প্রস্তুত বলেও জানিয়েছে তারা।

হিউস্টন বিমানবন্দরে নরেন্দ্র মোদী- ছবি: ইন্টারনেট

প্রতিবেদনের তথ্য মতে, হিউস্টনের এই মঞ্চ থেকে দেশ দুইটির মাঝে বিরাজমান সুসম্পর্কের ক্ষেত্র আরও বিস্তৃত হবে, সম্ভাবনা রয়েছে তা নতুন করে ডানা মেলার। তাছাড়া যুক্তরাষ্ট্রের 'পাওয়ার হাব' হিসেবে পরিচিত হিউস্টনে, কোনো দেশের সরকার প্রধানের উপস্থিতিতে এত বিশাল আয়োজন এটাই প্রথম। এতে আরও বলা হয়য়, প্রধানমন্ত্রী মোদীর জন্য অধির আগ্রহে অপেক্ষা করছে হিউস্টনে বসবাসরত প্রবসী ভারতীয় নাগরিকেরা।

অপরদিকে, হিউস্টনে মোদীর উপস্থিতে তার বিরুদ্ধে শিব সেনা ও কট্টরবাদী মুসলিম সংঘের সমর্থকের সম্ভাব্য বিক্ষোভ প্রদর্শনের বিষয়টি আমলে নিয়ে কঠোর নিরাপত্তা বলয়ে ঘেরা হয়েছে পুরো শহরটি। স্থানীয় প্রশাসনের বরাত দিয়ে বার্তা সংস্থাটি জানিয়েছে, প্রেসিডেন্ট ট্রাম্প ও ভারতের প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে সর্বোচ্চ নিরাপত্তা ব্যাবস্থাই গ্রহণ করা হয়েছে হিউস্টনে। কোনো ধরনের কোনো অপ্রীতিকর ঘটনা ঘটনার চেষ্টা কঠোর হাতে দমন করা হবে।

এর আগে ২০১৫ সালে যুক্তরাষ্ট্রের ম্যাডিসন স্কয়ার গার্ডেন ও সানযোশে-তে দুটি পৃথক সমাবেশে উপস্থিত হয়েছিলেন নরেন্দ্র মোদী। তবে হিউস্টনের আয়োজনটি এ যাবত কালের সবচেয়ে আড়ম্বর কোনো অনুষ্ঠানে তার অংশগ্রহণের ইতিহাস হতে যাচ্ছে বলে দাবি করেছে দ্য ইন্ডিয়ান টাইমস।

এসকে

আরও পড়ুন