• ঢাকা
  • শুক্রবার, ২২ নভেম্বর, ২০১৯, ৮ অগ্রহায়ণ ১৪২৬
প্রকাশিত: অক্টোবর ১৬, ২০১৯, ০৪:৫৩ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ১৬, ২০১৯, ০৪:৫৪ পিএম

কাশ্মীরে ভারতীয় সেনাদের সন্ত্রাসবিরোধী অভিযানে নিহত ৩

আন্তর্জাতিক ডেস্ক
কাশ্মীরে ভারতীয় সেনাদের সন্ত্রাসবিরোধী অভিযানে নিহত ৩
সূত্র: দ্য হিন্দুস্তান টাইমস

ভারতীয় সংবিধান সংশোধনের মাধ্যমে ভূস্বর্গ খ্যাত জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিল করায় অঞ্চলটিতে ইতোমধ্যে এক থমথমে পরিস্থিতি বিরাজ করছে। যা নিয়ে প্রতিবেশী রাষ্ট্রগুলোতে সৃষ্ট উত্তেজনাকর পরিস্থিতির মধ্যে এবার উপত্যকাটির সীমান্তবর্তী এলাকাগুলোতে জঙ্গিবিরোধী অভিযান শুরু করেছে ভারতীয় নিরাপত্তারক্ষী বাহিনী।

বুধবার (১৬ অক্টোবর) সকালে রাজ্যের একটি বাড়িতে ৩ জঙ্গি আত্মগোপনে রয়েছে এমন অভিযোগের ভিত্তিতে সেনারা বিশাল বাহিনী নিয়ে সেখানে অভিযান শুরু করে। এতে শেষ খবর পাওয়া পর্যন্ত অন্তত তিনজন নিহত হয়েছে বলে দাবি কর্তৃপক্ষের। 

এ দিকে সেনা সূত্রের বরাতে গণমাধ্যম ‘সিএনএন নিউজ-১৮’ জানায়, বুধবার স্থানীয় সময় ভোর ৬টা থেকে সেনা-জঙ্গিদের মধ্যে গুলি বিনিময় শুরু হয়। এতে শেষ খবর পাওয়া পর্যন্ত বাড়িটিতে থাকা ৩ সন্দেহভাজন ব্যক্তি ভারতীয় সেনা সদস্যদের গুলিতে নিহত হয়েছে। 

অপর দিকে অন্য একটি সূত্র বলছে, কাশ্মীরের দক্ষিণাঞ্চলীয় সেক্টর পাজালপুরায় এখনো চলছে সেনা-জঙ্গি মধ্যকার গোলাগুলি। এ দিন গোপন সূত্রের মারফতে জঙ্গিদের আত্মগোপনে থাকার খবর পেয়ে সিআরপিএফ জওয়ানরা অভিযানটি শুরু করেন।

তাদের দাবি, বুধবার ভোরে অনন্তনাগের মফস্বল অঞ্চলে একটি এনকাউন্টার চলেছে। নিরাপত্তাবাহিনীর কাছে তথ্য ছিল যে বাড়িটির কোনো এক কক্ষের মধ্যে ২ থেকে ৩ জন জঙ্গি লুকিয়ে রয়েছে। মূলত সেই খবরের ভিত্তিতেই এলাকাটিতে তল্লাশি অভিযান শুরু করে নিরাপত্তারক্ষীরা। এখন যা শেষ পর্যায়ে রয়েছে।

এসকে