• ঢাকা
  • শনিবার, ১৬ নভেম্বর, ২০১৯, ২ অগ্রাহায়ণ ১৪২৬
প্রকাশিত: অক্টোবর ২০, ২০১৯, ১২:৩৪ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ২০, ২০১৯, ১২:৩৪ পিএম

চিলিতে বিক্ষোভাকারী ও নিরাপত্তা বাহিনীর সংঘর্ষ

আন্তর্জাতিক ডেস্ক
চিলিতে বিক্ষোভাকারী ও নিরাপত্তা বাহিনীর সংঘর্ষ
চিলির রাজপথে বিক্ষুব্ধ জনতার সঙ্গে নিরাপত্তা বাহিনীর দফায় দফায় সংঘর্ষ- ছবি: সিএনএন

চিলিতে বিক্ষোভাকারী ও নিরাপত্তা বাহিনীর সংঘর্ষসরকার বিরোধী আন্দোলনে উত্তপ্ত চিলির রাজপথে বিক্ষুব্ধ জনতার সঙ্গে নিরাপত্তা বাহিনীর দফায় দফায় সংঘর্ষ অব্যাহত রয়েছে। তিন দিন ধরে চলমান এই বিক্ষোভ নিরসনে এরইমধ্যে দেশটির রাজধানী সান্তিয়াগোতে জরুরি অবস্থা জারি করা হয়েছে। তবে এর মধ্যেই বিক্ষোভাকারী ও নিরাপত্তা বাহিনীর মধ্যে ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটছে। এমন তথ্যই জানিয়েছে বার্তা সংস্থা বিবিসি।

রোববার (২০ অক্টোবর) সংস্থাটির প্রকাশিত খবরের তথ্য মতে, বিক্ষোভের মুখে এরই মধ্যে গণপরিবহণে ভাড়া বৃদ্ধির নির্দেশ বাতিল করেছে প্রশাসন।  

আন্তর্জাতিক গণমাধ্যমের খবরে বলা হয়েছে, বিক্ষোভকারীরা পুলিশের ৫০টি গাড়িতে আগুন দেয়। এছাড়া, ৪০টিরও বেশি মেট্রো স্টেশনে ভাঙচুর চালায় তারা। সংঘর্ষের ঘটনায় ১৮০ নাগরিককে আটক করা হয়েছে, জারি করা হয়েছে রাত্রিকালীন কারফিউ।

সংশ্লিষ্ট কর্মকর্তারা জানিয়েছেন, সংঘর্ষে আহত হয়েছে প্রায় দেড়শ' পুলিশ সদস্য। এদের মধ্যে ৫ জনের অবস্থা গুরুতর বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। এর আগে, স্থানীয় সময় শুক্রবার গণপরিবহণের ভাড়া বৃদ্ধির প্রতিবাদে রাস্তায় নেমে আসে রাজধানী সান্তিয়াগোর মানুষ। এরপর বিক্ষোভ ও সহিংসতার মুখে সান্তিয়াগোতে জরুরি অবস্থা জারি করেন প্রেসিডেন্ট সেবাস্তিয়ান পিনেরা।

এসকে

আরও পড়ুন