• ঢাকা
  • শুক্রবার, ১৫ নভেম্বর, ২০১৯, ১ অগ্রাহায়ণ ১৪২৬
প্রকাশিত: অক্টোবর ২৩, ২০১৯, ০৩:৩৮ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ২৩, ২০১৯, ০৩:৪২ পিএম

যুক্তরাজ্যের আয়াক্সে লরির কন্টেইনার থেকে ৩৯ মরদেহ উদ্ধার

আন্তর্জাতিক ডেস্ক
যুক্তরাজ্যের আয়াক্সে লরির কন্টেইনার থেকে ৩৯ মরদেহ উদ্ধার

যুক্তরাজ্যের আয়াক্স রাজ্যে গ্রেইস-এ অবস্থিত ওয়াটারগ্ল্যাড ইন্ডাস্ট্রিয়াল পার্ক সংলগ্ন এলাকা থেকে ৩৯টি মৃতদেহসহ অনুপ্রবেশকৃত একটি লরি আটক করেছে দেশটির পুলিশ। এই লরিটির সঙ্গে যুক্ত কন্টেইনারের ভেতর থেকে এক কিশোরসহ এই ৩৯ জনের মরদেহ উদ্ধার করা হোয়। এই খুনের সঙ্গে জড়িত সন্দেহে লরির চালককে গ্রেফতার করেছে ব্রিটিশ পুলিশ।  

বুধবার (২৩ অক্টোবর) আন্তর্জাতিক বার্তা সংস্থা দ্য মেইল প্রকাশিত এক সংবাদের ভিত্তিতে জানা যায়, বুলগেরিয়া থেকে আসা এই লরিটিকে যুক্তরাজ্যের ওয়েলসে অবস্থিত হলিহেড অভিমুখে যাত্রাকালে, গ্রেইস নামক স্থানে যাত্রা বিরতি। পর গোপন সন্দেহের বসে স্থানীয় সময় মাঝরাত ১টা বেজে ৪০ মিনিটের দিকে লরিটিকে ঘিরে তল্লাশি  চালায় রাজ্যপুলিশের একটি দল। এ সময় লরির কন্টেইনারে রাখা এতগুলো মৃতদেহ দেখে রীতিমত হতভম্ব হয়ে পড়ে পুলিশ।

ওয়াটারগ্ল্যাড ইন্ডাস্ট্রিয়াল পার্ক- গুগল ম্যাপের সৌজন্যে

তাৎক্ষনিকভাবে সেই লরির ড্রাইভারকে গ্রেফতার করা হয়। লরির ড্রাইভার এক ২৪ বছর বয়সী উত্তর আয়ারল্যান্ডের নাগরিক বলে জানা যায়।

আয়াক্স পুলিশের চীফ সুপারিটেন্ডেন্ট অ্যান্ড্রু মেরিনারের বরাত দিয়ে দ্য মেইল জানায় এর পেছনের ঘটনা দ্রুত খুঁজে বের করার জন্য এরইমধ্যে পুলিশি তৎপরতা শুরু হয়েছে।

তিনি বলেন, "এটি অবিশ্বাস্য একটি মর্মান্তিক ঘটনা। এই ঘটনার সঙ্গে সম্পৃক্ততা থাকার সন্দেহে আমরা লরি চালককে গ্রেফতার করেছি। প্রকৃত ঘটনা খুঁজে বের করতে অনুসন্ধান চলছে।"

মেরিনার আরও বলেন, "এই ব্যক্তিরা কোনো বর্বর হত্যাকাণ্ডের শিকার বলে ধারনা করা হচ্ছে। এর তদন্তে সকল প্রকার সহযোগিতা প্রদানে প্রস্তুত রয়েছে ব্রিটিশ পুলিশ। তদন্তের আগে  এ সম্পর্কে কোনো কিছু বলা সম্ভব নয়।"

এসকে

আরও পড়ুন