• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
প্রকাশিত: ডিসেম্বর ১৭, ২০১৮, ০২:০১ পিএম

মিস ইউনিভার্স হলেন ফিলিপাইনের ক্যাট্রিওনা গ্রে

মিস ইউনিভার্স হলেন ফিলিপাইনের ক্যাট্রিওনা গ্রে
মিস ইউনিভার্স ২০১৮ ফিলিপাইনের ক্যাট্রিওনা গ্রে

মার্কিন টেলিভিশনের জনপ্রিয় ব্যাক্তিত্ব, কমেডিয়ান এবং টিভি শোর উপস্থাপক স্টিভ হার্ভি মঞ্চে ফিরে এলেন কালো টক্সিডো পড়ে। পুরো থাইল্যান্ড তো বটেই বিশ্বের ১৯০টি দেশের প্রায় ৬শ কোটি মানুষ তখন অধীর আগ্রহে অপেক্ষায়। থাইল্যান্ডের মুয়াং থং থানির ইমপ্যাক্ট অ্যারেনায় উপন্থিত এবং টেলিভিশনের সামনে থাকা দর্শকদের পাশাপাশি উত্তেজনা ছড়িয়ে পরেছে মঞ্চে দাড়ানো তিন প্রতিযোগি ফিলিপাইনের ক্যাট্রিওনা গ্রে, দক্ষিণ আফ্রিকার ট্যামারিন গ্রিন ও ভেনিজুয়েলার স্টেফানি গুটিয়েরেজ।

এদের মধ্যে সস্তিতে ছিলেন না কেউই। কারণ মোস্ট ফেভারেট হওয়ায় অধিকাংশ দর্শকেরই ধারণা ছিল অষ্টমবারের মতো এবারো সেরার মুকুট যাচ্ছে ভেনিজুয়েলাতেই। গত বছরেই দ্বিতীয়বারের মতো সেরার মুকুট গেছে দক্ষিণ আফ্রিকায়। ফলে বাকি দুজনের মধ্যে ট্যামারিন একটু অস্বস্তিতেই ছিলেন। কারণ মঞ্চে গতবারের সেরা সুন্দরী ডেমি-লেই নেল-পিটার্স তার দিকেই তাকিয়ে আছেন। এর আগে তিনবার সেরার মুকুট ফিলিপাইনে আসলেও মঞ্চে থাকা বাকি দুজনের তুলনায় তাই অনেকটাই নির্ভার ছিলেন ক্যাট্রিওনা। কিন্তু যখন দ্বিতীয় রানার হিসেবে স্টেফানির নাম উচ্চারিত হলো স্টিভের কণ্ঠে চাপটা অনেকটাই বেড়ে গেল বাকি দুই সুন্দীরর ওপরে। একের পর এক মজা করে দর্শকদের হাসালেও স্টিভও যেন ইচ্ছে করেই সেই চাপটাকে বাড়িয়ে দিচ্ছিলেন ক্যাট্রিওনা ও ট্যামারিনের ওপরে।

অবশেষে এলো সেই মহেন্দ্রক্ষণ। টানা কয়েক সেকেন্ড ড্রামরোলের শব্দের পর স্টিভ নাম নিলেন ২৪ বছর বয়সী ক্যাট্রিওনা গ্রের। বিশ্ব পেল নতুন মিস উইনিভার্স। সেরা হওয়ার পথে ক্যাট্রিওনা পেছনে ফেলেছেন ৯৩জন প্রতিযোগিকে। আয়োজক দেশের প্রাপ্তি তাদের প্রতিযোগি থাই সুন্দরী সোফিদা কানচারিন পৌছেছেন সেরা দশে। 

ছবিঃ অনেকেরই আগ্রহের শীর্ষে ছিলেন মিস স্পেন অ্যাঞ্জেলা পন্স

তবে এবারও বিতর্ক পিছু ছাড়েনি প্রতিযোগিতার। অন্যতম ফেভারেট মিস আমেরিকা সারাহ রোজ সামার্স সেরা ২০জনের মধ্যে থাকলেও সেরা দশে স্থান পাননি। ধারণা করা হচ্ছে গত সপ্তাহে দুই প্রতিযোগির ইংরেজি জ্ঞান নিয়ে একটি ভিডিও পোস্ট করায় শাস্তি হিসেবেই এমনটা করা হয়েছে। এছাড়া অনেকেরই আগ্রহের শীর্ষে ছিলেন মিস স্পেন অ্যাঞ্জেলা পন্স। প্রতিযোগিতার ইতিহাসে তিনিই প্রথম ট্রান্সজেন্ডার। তবে সেরা বিশের তালিকায় আসতে ব্যর্থ হন তিনি।

সূত্র: সিএনএন

এসজেড/এস_খান