• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ১৩, ২০১৯, ১০:০১ এএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১৩, ২০১৯, ১০:০১ এএম

কাশ্মীরে খাদে গাড়ি পড়ে দুই শিশুসহ নিহত ১৬

কাশ্মীরে খাদে গাড়ি পড়ে দুই শিশুসহ নিহত ১৬
কাশ্মীরের দোদা জেলায় একটি গাড়ি খাদে পড়ে ১৬ জন নিহত হয়

ভারতের কাশ্মীরের দোদা জেলায় একটি গাড়ি খাদে পড়ে ১৬ জন নিহত হয়েছেন। নিহতের মধ্যে ৫ জন নারী ও ৩ জন শিশু। গাড়িটিতে ১৭ জন যাত্রী ছিলেন।

দোদার সিনিয়র এসপি মুমতাজ আহমাদ জানিয়েছেন, ঘটনাস্থল থেকে একজন আরোহীকে উদ্ধার করে স্থানীয় কাশ্মীর সিটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার অবস্থা গুরুতর।

তিনি জানান, গাড়িটির ১২ জন আরোহী ঘটনাস্থলেই মারা যান। বাকি চারজনের মৃত্যু হয় হাসপাতালে ভর্তি করার পর চিকিৎসাধীন অবস্থায়।

এনডিটিভির বরাত দিয়ে একটি বেসরকারি টিভি চ্যানেল জানায়, এসইউভি গাড়িটি মঙ্গলবার (১৩ নভেম্বর) দোদা জেলার ক্লিনি থেকে মারমাত অঞ্চলের গোয়া গ্রামে যাচ্ছিল। স্থানীয় সময় বিকেল সাড়ে ৩টার দিকে পাহাড়ি রাস্তায় একটি খাড়া বাঁক পেরোতে গিয়ে গাড়ির চালক হঠাৎ নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে গাড়িটি রাস্তার পাশের প্রায় ৭শ’ মিটার গভীর খাদে পড়ে যায়।

ভারতীয় গণমাধ্যম  এই সময় জানায়, গত জুলাই মাসে জম্মু ও কাশ্মীরের কিশতওয়ার জেলায় অতিরিক্ত যাত্রী বোঝাই একটি বা নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়লে নিহত হন ৩৬ জন এবং গুরুতর আহত হন ১৬ জন যাত্রী। সেবারেও পাহাড়ি পথের বাঁকে নিয়ন্ত্রণ হারিয়ে দুর্ঘটনায় পড়ে ৫২ জন যাত্রী-সহ বাসটি।

২০১৭ সাল থেকে সাড়ে ৪ লাখ সড়ক দুর্ঘটনায় ১ লাখ ৪৮ হাজার মানুষ নিহত হয়েছে বলে ভারতীয় সরকার জানিয়েছে।

এসএমএম

আরও পড়ুন