• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ১৫, ২০১৯, ০২:১৪ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১৫, ২০১৯, ০২:১৪ পিএম

পাকিস্তানের ডিএনএ-তে সন্ত্রাসবাদ : ভারত

পাকিস্তানের ডিএনএ-তে সন্ত্রাসবাদ : ভারত

ভারত নিয়ন্ত্রিত কাশ্মীর নিয়ে ভারতের ও পাকিস্তান মধ্যে এখনো উত্তেজনা বিরাজ করছে। প্রায়ই কাশ্মীর সীমান্তে দেশ দুটির মধ্যে সংঘর্ষের ঘটনাও ঘটে। আর সুযোগ পেলে একে-অপরের তীব্র সমালোচনা করে তারা।

এবার তেমনই সুযোগ বুঝে পাকিস্তানের সমালোচনা করল ভারত। এ সময় পাকিস্তানের ডিএনএর মধ্যেই সন্ত্রাসবাদ রয়েছে বলে উল্লেখ করে নয়াদিল্লি। অবশ্য এখন পর্যন্ত ভারতের এই সমালোচনার জবাব দেয়নি পাকিস্তান।

শুক্রবার (১৫ নভেম্বর) ভারতীয় গণমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে জানায়, জম্মু-কাশ্মীর ইস্যুতে এবার পাকিস্তানকে  উপযুক্ত জবাব দিল ভারত। পাকিস্তানের ডিএনএ-তে সন্ত্রাসবাদ আছে বলে উল্লেখ করেছে নয়াদিল্লি। প্যারিসে অনুষ্ঠিত ইউনেস্কোর সাধারণ সভায় ভারতীয় প্রতিনিধি দলের নেতৃত্বদানকারী অনন্যা আগারওয়াল এমন মন্তব্য করেন।

অনন্যা আগারওয়াল বলেন, পাকিস্তান ক্রমশই ভেতরে ভেতরে ক্ষয়ে যাচ্ছে। রাষ্ট্র হিসেবে তারা সন্ত্রাসবাদ দমনে ব্যর্থ হয়েছে এবং তাদের অর্থনীতিও উগ্র সমাজ ও সন্ত্রাসবাদের কবলে পড়ে ক্ষয়িষ্ণু হয়ে গেছে। পাকিস্তানের এই অবনমনের কারণও হলো সন্ত্রাসবাদ, যা ওদের মজ্জায় প্রবেশ করেছে। 

ভারতীয় প্রতিনিধি দলের নেতৃত্বদানকারী অনন্যা আগারওয়াল বলেন, পাকিস্তান যেভাবে ইউনেস্কোর মঞ্চকে অপব্যবহার করতে চেয়েছে, ভারতের বিরুদ্ধে অভিযোগ তুলেছে এবং নেতিবাচক রাজনীতি করেছে, আমরা তার নিন্দা জানাই।

প্রসঙ্গত, কাশ্মীর ইস্যুতে জাতিসংঘ সাধারণ পরিষদে ভারতকে ‘ধুয়ে’ দিয়েছিলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। এতে বিশ্বের কাছে নয়াদিল্লির ভাবমূর্তি ক্ষুণ্ণ হয়। এরপর থেকেই বিভিন্ন আন্তর্জাতিক প্লাটফর্মে পাকিস্তানের বিরুদ্ধে নেতিবাচক মন্তব্য করে আসছে ভারত।

এসকে

আরও পড়ুন