• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ২০, ২০১৯, ০৪:২৪ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ২০, ২০১৯, ০৪:২৪ পিএম

সিরিয়া ঘাঁটি থেকে ইসরায়েলে ইরানি রকেট হামলা

সিরিয়া ঘাঁটি থেকে ইসরায়েলে ইরানি রকেট হামলা

ফিলিস্তিন-ইসরায়েলের মধ্যে বিরাজমান উত্তেজনার পারদ আরও এক ধাপ চড়লো। এবার এই উত্তেজনাকে তাঁতিয়ে দিল সিরিয়ায় অবস্থিত সেনা ঘাঁটি থেকে ইসরায়েলকে লক্ষ্য করে চালানো ইরানি রকেট হামলা।

বুধবার (২০ নভেম্বর) আন্তর্জাতিক বার্তা সংস্থা আরটি প্রকাশিত খবরের তথ্য মতে, ইসরায়েলি সামরিক বাহিনীর বরাতে প্রকাশিত এক বিবৃতিতে বলা হয়েছে, মঙ্গলবার (১৯ নভেম্বর) রাতে সিরিয়া থেকে ইসরায়েলকে লক্ষ্য করে রকেট হামলা চালায় ইরান। অবশ্য এতে কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা এখন পর্যন্ত উল্লেখ করা হয়নি। এমনকি হামলায় কোনো হতাহতের ঘটনা ঘটেছে কি না সেটিও নিশ্চিত করেনি কর্তৃপক্ষ।

তেল আবিবে ইরানের রকেট হামলা সম্পর্কে ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনীর এই বিবৃতিতে বলা হয়, সিরিয়ায় থাকা ইরানিবাহিনী গত রাতে ইসরায়েলে রকেট হামলা চালিয়েছে। তবে টুইটে এই হামলায় ক্ষয়-ক্ষতি বা হতাহতের বিষয় সম্পর্কে কিছু বলা হয়নি।

এদিকে ইসরায়েলে হামলা নিয়ে এখনও আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি ইরান। তবে সিরিয়া বলছে, তাদের লক্ষ্য করে অসংখ্য ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইসরায়েল। সিরিয়ার প্রতিরক্ষা ব্যবস্থা ইসরায়েলি ক্ষেপণাস্ত্র হামলা প্রতিরোধ করতে সক্ষম হয়েছে।

এসকে