• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
প্রকাশিত: নভেম্বর ২৮, ২০১৯, ০৩:৩১ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ২৮, ২০১৯, ০৩:৩১ পিএম

বিয়ের অতিথি থেকে ক্ষত-বিক্ষত লাশ

আফগানিস্তানে রাস্তায় পুঁতে রাখা বোমা বিস্ফোরণে নিহত ১৫

আফগানিস্তানে  রাস্তায় পুঁতে রাখা বোমা বিস্ফোরণে নিহত ১৫

এশিয়ার যুদ্ধবিধ্বস্ত রাষ্ট্র আফগানিস্তানের কুন্দুজ প্রদেশের একটি বিয়ের অনুষ্ঠানে যাওয়ার পথে সড়কের পাশে পুঁতে রাখা বোমা বিস্ফোরণে ৬ নারী ও ৮ শিশুসহ অন্তত ১৫ জনের প্রাণহানি হয়েছে বলে তথ্য পাওয়া গেছে। এই বিস্ফোরণে গুরুতর আহত হয়েছেন আরও বেশকিছু বেসামরিক নাগরিক।

বৃহস্পতিবার (২৮ নভেম্বর) কুন্দূজের প্রাদেশিক গভর্নর আব্দুল জাবার নায়েমির বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স জানায়, বুধবার (২৭ নভেম্বর)  দুপুরে প্রদেশটির ইমাম সাহেব জেলায় মর্মান্তিক এই হামলার ঘটনা ঘটে। এ সময় কয়েকটি পরিবার স্থানীয় একটি বিয়ে বাড়িতে যাচ্ছিল।’

নায়েমি জানান, ‘দুর্ভাগ্যক্রমে বিয়েতে যাওয়ার পথে বিস্ফোরণের শিকার হতভাগ্যদের বহনকারী গাড়িটি সড়কের পাশে পুঁতে রাখা একটি বোমায় আঘাত করে। মূলত তখনই এই বিস্ফোরণটি ঘটে।’

ইমাম সাহেব জেলার প্রধান প্রশাসনিক কর্মকর্তা মাহবুবউল্লাহ সায়েদি জানান, সাম্প্রতিক সময়ে অঞ্চলটিতে তালিবান বিদ্রোহীদের সঙ্গে সরকারি বাহিনীর বেশকিছু সংঘর্ষের ঘটনা ঘটেছে। যে কারণে মর্মান্তিক এ ঘটনার জন্যও সশস্ত্র এই গোষ্ঠীটিই দায়ী করা হচ্ছে।

বিশ্লেষকদের মতে, চলতি বছরের প্রথম ৬ মাসে দেশটির বিভিন্ন স্থানে প্রায় ৩ হাজার আট শতাধিক বেসামরিক নাগরিক হতাহত হন। এতে নিহতদের মধ্যে ১৪৪ নারী ও ৩২৭ শিশু রয়েছেন। তাছাড়া আহত নারী ও শিশুর সংখ্যাও হাজারের অধিক।

এসকে

আরও পড়ুন