• ঢাকা
  • সোমবার, ২০ জানুয়ারি, ২০২০, ৭ মাঘ ১৪২৬

জাতির পিতার জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা

মুজিববর্ষ
প্রকাশিত: ডিসেম্বর ৫, ২০১৯, ০৩:৩০ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ৫, ২০১৯, ০৩:৩০ পিএম

লোকসভায় পৌঁছাতে রেলমন্ত্রীর ভোঁ দৌড়

আন্তর্জাতিক ডেস্ক
লোকসভায় পৌঁছাতে রেলমন্ত্রীর ভোঁ দৌড়
ছবি- সংগৃহিত

মন্ত্রিসভার বৈঠক শেষ করেই যেতে হবে লোকসভায়। এমন অবস্থায় যদি বিলম্বিত হয় মন্ত্রিসভার বৈঠক সেক্ষেত্রে আর করণীয় কি? এমনই কারণে শেষ পর্যন্ত লোকসভার বৈঠিক ধরতে ভোঁ দৌড় দিলেন ভারতের কেন্দ্রীয় রেলমন্ত্রী পীযুষ গোয়েল। কারণ লোকসভায় তাকে রেল মন্ত্রণালয় সংক্রান্ত বিভিন্ন প্রশ্নের উত্তর দিতে হবে।

তাই তিনি গাড়ি থেকে নেমেই দৌড় দিলেন। হঠাৎ মন্ত্রীর দৌড় দেখে উপস্থিত সবাই হতভম্ব। তার দৌড়ের ওই ছবি ভাইরাল হয়েছে। যদিও দায়িত্বশীলতার পরিচয় দেয়ায় প্রশংসায় ভাসছেন ভারতের এই মন্ত্রী।

জি নিউজের প্রতিবেদনে বলা হয়েছে, বুধবার ভারতের লোকসভা চত্বরে এমন দৃশ্যের স্বাক্ষী হন অনেকে। এদিন সকালে মন্ত্রিসভার বৈঠক ডাকা হয়েছিল। ওই বৈঠকে কেন্দ্রীয় মন্ত্রীরা আমন্ত্রিত ছিলেন। সেখানে রেলমন্ত্রী পীযূষ গোয়েলও ছিলেন। আবার এই বৈঠকের পরে বেলা ১১টায় ছিল লোকসভার অধিবেশনে প্রশ্নোত্তর পর্ব। সেখানে রেল মন্ত্রণালয় সংক্রান্ত সাংসদদের প্রশ্নের উত্তর দিতে হবে তাকে।

কিন্তু মন্ত্রিসভার বৈঠক নির্ধারিত সময়ের অনেক পরে শেষ হয়। তাই দেরি হয়ে যায় পীযূষের। আবার প্রশ্নোত্তর পর্বের উত্তরও দিতে হবে। সেই কারণে সংসদ চত্বরে নেমেই দৌড় দেন এই মন্ত্রী। মন্ত্রীর এ দৌড়ের ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়ে যায়।

দেশটির গুজরাটের বিজেপি সাংসদ প্রভু বসাবা সেই ছবি টুইট করেন। আরেক সাংসদ রবি কিসান টুইটে লেখেন, ‘আপনাকে সেলাম। কেউ আবার লিখেছেন, ওনার কাজের ধরন, দায়বদ্ধতা, সময়ানুবর্তিতা প্রশংসনীয়। কেউ লিখেছেন, নেতা শিক্ষিত হলে সময়ের কাজ সময়ে শেষ করেন।’

আবার কেউ কেউ মন্ত্রীর দৌড় নিয়ে মজা করেও লিখেছেন। টুইটে একজন লিখেছেন, ‘ইশ! যদি ওনার মতো সময়মতো ট্রেনটাও পৌঁছাতো।’

এসকে