• ঢাকা
  • শুক্রবার, ০৭ আগস্ট, ২০২০, ২৩ শ্রাবণ ১৪২৭
প্রকাশিত: ডিসেম্বর ৬, ২০১৯, ০১:২৬ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ৬, ২০১৯, ০১:২৬ পিএম

ট্রাম্পের বিরুদ্ধে প্রতিনিধি পরিষদ অভিযোগ জানাবে  : পেলোসি

আন্তর্জাতিক ডেস্ক
ট্রাম্পের বিরুদ্ধে প্রতিনিধি পরিষদ অভিযোগ জানাবে  : পেলোসি
হাউসের স্পিকার ডেমোক্র্যাট সদস্য ন্যান্সি পেলোসি- ছবি: সংগৃহিত

প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে মার্কিন প্রতিনিধি পরিষদ অভিশংসনের অভিযোগ করবে বলে জানিয়েছেন হাউসের স্পিকার ডেমোক্র্যাট সদস্য ন্যান্সি পেলোসি।

বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা এক প্রতিবেদনে জানায়, প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে অভিশংসনের অভিযোগ করবেন বলে ঘোষণা দিয়েছেন মার্কিন হাউজ অব রিপ্রেজেন্টেটিভসের স্পিকার ন্যান্সি পেলোসি। ইতোমধ্যে এ বিষয়ে হাউজের জুডিশিয়ারি কমিটিকে নাকি প্রয়োজনীয় দিকনির্দেশনাও দিয়েছেন তিনি।

এ সম্পর্কে এক টেলিভিশন বিবৃতিতে ন্যান্সি পেলোসি বলেন, এই সত্য নিয়ে কোনো বিতর্ক নেই। ব্যক্তিগত রাজনৈতিক স্বার্থ হাসিলের জন্য আমাদের জাতীয় নিরাপত্তার বিষয়টি বিবেচনা না করেই প্রেসিডেন্ট তার ক্ষমতার অপব্যবহার করেছেন। বিরোধীদের বিরুদ্ধে তদন্তের জন্য ইউক্রেনের প্রেসিডেন্টের ওপর চাপ তৈরি করেছেন তিনি।

এর আগে পেলোসি ডেমোক্র্যাটদের সঙ্গে এক রুদ্ধদ্বার বৈঠক করেন। বৈঠকে ট্রাম্পের অভিশংসন ইস্যুতে আইনপ্রণেতাদের মতামত জানতে তিনি জিজ্ঞেস করেন, ‘আপনারা সবাই তৈরি’? জবাবে সবাই ইতিবাচক সাড়া দেন।

ডেমোক্র্যাটিক স্পিকারের এমন বক্তব্যের কিছুক্ষণ আগে এক টুইট বার্তায় ডোনাল্ড ট্রাম্প লেখেন, আপনারা যদি আমাকে অভিশংসন করতে চান তাহলে তাড়াতাড়ি করুন, যাতে সিনেটে ন্যায় বিচার হয় এবং আমাদের দেশ আবারও আগের লক্ষ্যে ফিরে আসতে পারে।

প্রসঙ্গত, দ্রুততম সময়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অভিশংসন চাচ্ছে বিরোধীরা। এ বিষয়ে তারা বলছে, ট্রাম্পের অভিশংসনের জন্য নষ্ট করার মতো সময় তাদের হাতে নেই।

এসকে

আরও পড়ুন