• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ৬, ২০১৯, ০৪:২৪ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ৬, ২০১৯, ০৪:২৫ পিএম

ভয়ঙ্কর দাবানলে জ্বলছে অস্ট্রেলিয়া

আগুনের ভয়ে দৌড়ে পালালো দমকল কর্মীরা (ভিডিও)

আগুনের ভয়ে দৌড়ে পালালো দমকল কর্মীরা (ভিডিও)

ভিডিও: দাবানলের ভয়ে দৌড়ে পালালো দমকল কর্মীরা

আগুন নেভাতে দমকল কর্মীদের অবদানের বিষয়টি বিশ্বজুড়ে স্বীকৃত। যে কোনো ধরনের আগুনই অত্যন্ত কৌশলে নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন তারা। এক্ষেত্রে কখনো সময় বেশি লাগে আবার কখনোবা কম। তবে যখন আগুন দেখে দমকল কর্মীরা জীবন বাঁচাতে ভয়ে পালায়, তখন সহজেই অনুমান করা যায় ওই আগুনের ভয়াবহতা কতটুকু।

বৃহস্পতিবার সিডনিতে এমন ব্যতিক্রমী ঘটনাই ঘটেছে। আগুন থেকে বাঁচতে ভয়ে দৌড়ে পালিয়েছেন দমকল কর্মীরা। ওই আগুন এতোটাই ভয়ঙ্কর ছিল যে, ভিডিওতে দেখলেও যেকেউ শিউরে উঠবে। সিডনিতে ভয়ঙ্কর এই দাবানল এবং তা থেকে বাঁচতে দমকল কর্মীদের দৌড়ে পালিয়ে যাওয়ার ভিডিওটি এরইমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে।

মার্কিন সংবাদমাধ্যম সিএনএন এই বিষয়টি নিয়ে তাদের প্রতিবেদন শুরু করেছে এভাবে- এটা দেখে মনে হতে পারে কোনো একটি দুর্যোগের চলচ্চিত্র। গাছপালার ওপর দিয়ে ভয়াবহ আগুন দ্রুততম গতিতে ছড়িয়ে পড়ছে। আকাশজুড়ে দেখা যাচ্ছে আগুন।

ওই প্রতিবেদনে বলা হয়, বৃহস্পতিবারের এই ঘটনার ভিডিও করেছেন এক দমকলকর্মী। ভয়াবহ আগুন থেকে বাঁচতে দৌড়াতে দৌড়াতে ভিডিওটি করেন তিনি। আর এটি দেখে রীতিমতো ভীত হয়ে পড়েছেন অনেকে।

অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়ালশ অঙ্গরাজ্য এখন দাবানলে বিপর্যস্ত। অন্তত ১০০টি দাবানল সেখান ছড়িয়ে পড়েছে। এগুলো নিয়ন্ত্রণে আনতে চ্যালেঞ্জের মুখে পড়েছেন দমকল কর্মীরা।

এসকে

আরও পড়ুন