• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ১১, ২০১৯, ১১:৩৮ এএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ১১, ২০১৯, ১১:৩৮ এএম

যুক্তরাষ্ট্রের ভয়াবহ বন্দুকযুদ্ধ, পুলিশ কর্মকর্তাসহ নিহত ৬

যুক্তরাষ্ট্রের ভয়াবহ বন্দুকযুদ্ধ, পুলিশ কর্মকর্তাসহ নিহত ৬

যুক্তরাষ্ট্রের নিউ জার্সি রাজ্যের জার্সি সিটির একটি সুপারমার্কেটে ভয়াবহ বন্দুকযুদ্ধের ঘটনায় এক পুলিশ কর্মকর্তাসহ ৬ জন নিহত হয়েছেন। নিহতের মধ্যে দুজন হামলাকারীও রয়েছেন। 

বিবিসি জানিয়েছে, স্থানীয় সময় দুপুর ১২টার পরপর হাডসন নদীর পারে একটি গোরস্তানে গোলাগুলির শব্দ পাওয়া যায়। সেসময় সন্দেহভাজন হামলাকারীদের দিকে অগ্রসর হলে পুলিশ অফিসার জোসেফ সিলস মারা যান বলে ধারণা করা হচ্ছে। বন্দুকধারীরা তার মাথায় গুলি করে।

দুই হামলাকারী একটি ট্রাকে করে ঘটনাস্থল থেকে সরে গিয়ে একটি সুপারমার্কেটে আশ্রয় নেয় এবং পুলিশের দিকে গুলি চালানো অব্যাহত রাখে। এরপর সোয়াটসহ বিশেষ নিরাপত্তা রক্ষী বাহিনীর সদস্যরা এলাকাটি ঘিরে ফেলে। হামলাকারীদের সঙ্গে গোলাগুলিতে দোকানের ভেতরে অন্তত ৫ জন নিহত হয়। পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, হামলাকারীরা ভারী অস্ত্রশস্ত্র বহন করছিল এবং বন্দুকযুদ্ধের সময় তারা পুলিশের দিকে শত শত রাউন্ড গুলি ছোঁড়ে।

ভর দুপুরে মুহূর্মুহু গুলির মধ্যে পুরা এলাকায় যুদ্ধক্ষেত্রের মতো পরিস্থিতির সৃষ্টি হয়। স্কুল ও ব্যবসা প্রতিষ্ঠানের ভেতরে আটকা পড়েন অনেকে। নিউইয়র্ক সিটি পুলিশ বিভাগ থেকে দ্রুত জরুরি সেবা চালু করা হয়।  তবে, পুলিশের ধারণা এটি কোনো জঙ্গি হামলা নয়।

ঘটনার পর শহরের সব স্কুল কলেজ ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ হয়ে যায়। পরে অবশ্য খুলে দেয়া হয়েছে।

জার্সি সিটির পুলিশ প্রধান মাইক কেলি জানিয়েছেন, নিহত পুলিশ অফিসার জোসেফ সিলস (৩৯) নিউ জার্সি থেকে অবৈধ অস্ত্র উৎখাত কার্যক্রমের সঙ্গে জড়িত ছিলেন। 

নগর জননিরাপত্তা পরিচালক জেমস শেয়া বলেন, আহত আরও দুই কর্মকর্তাকে হাসপাতাল থেকে ছেড়ে দেয়া হয়েছে। এ ঘটনার তদন্ত চলছে।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এক টুইটে বলেন, নিউ জার্সির জার্সি সিটিতে ঘটা গোলাগুলির খবর তিনি জেনেছেন। এই বেদনাদায়ক দুঃসময়ে তিনি হতাহত ব্যক্তিদের পরিবারের প্রতি সমবেদনা জানান। পরিস্থিতি টানা পর্যবেক্ষণ করা হবে বলে তিনি জানান। ট্রাম্প বলেন, স্থানীয় কর্মকর্তাদের এ কাজে সহযোগিতা করা হচ্ছে।

এফসি

আরও পড়ুন