• ঢাকা
  • শুক্রবার, ১৭ জানুয়ারি, ২০২০, ৪ মাঘ ১৪২৬

জাতির পিতার জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা

মুজিববর্ষ
প্রকাশিত: ডিসেম্বর ১৩, ২০১৯, ০৬:৫০ এএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ১৩, ২০১৯, ০৬:৫০ এএম

ব্রিটেনের নির্বাচন: ১ম বুথ ফেরত জরিপ

দলীয় বিপর্যয়ের মাঝেও হ্যামস্টিড-কিলবার্নে টিউলিপের আধিপত্য

আন্তর্জাতিক ডেস্ক
দলীয় বিপর্যয়ের মাঝেও হ্যামস্টিড-কিলবার্নে টিউলিপের আধিপত্য

ব্রিটিশ পার্লামেন্ট নির্বাচনের ভোটগ্রহণ শেষে এরই মধ্যে প্রকাশ করা হয়েছে প্রথম দফা বুথ ফেরত জরিপের ফল। জরিপের তথ্য মতে, সামগ্রিকভাবে গোটা ব্রিটেনে কনজার্ভেটিভ পার্টির বিপুল বিজয়ের সম্ভাবনার বিপরীতে রয়েছে প্রধান বিরোধীদল লেবারপার্টির লজ্জাজনক পরাজয়ের মুখে পড়ার পূর্বাভাস।

তবে দলের এই বিপর্যয়ের মাঝেও হ্যামস্টিড এন্ড কিলবার্নে এতটুকু কমেনি রাজ্যটির বর্তমান এমপি টিউলিপ সিদ্দিকের আধিপত্য।

বিগত দুই নির্বাচনে টানা জয়লাভে ব্রিটিশ রাজনীতিতে নিজের জাত চিনিয়ে দিয়েছেন বাংলাদেশি বংশোদ্ভুত ব্রিটিশ নাগরিক টিউলিপ। ব্রিটেনের লেবার পার্টি এমপি এই বাঙালি ললনা বাংলাদেশের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার বোন শেখ রেহানার মেয়ে।

শুক্রবার (১৩ ডিসেম্বর) বাংলাদেশ সময় সকাল ৬টা নাগাদ আন্তর্জাতিক বার্তা সংস্থা বিবিসির সরাসরি সম্প্রচারিত বুথ ফেরত জরিপের তথ্য মতে জানা যায়, এবারের নির্বাচনে অতীতের যে কোন সময়ের তুলোনায় ভয়াবহ ফল বিপর্যয়ের মুখে পড়তে যাচ্ছে ব্রিটেনের প্রধান বিরোধী রাজনৈতিক দল লেবার পার্টি। বিপরীতে ভূমিধস জয়ের সম্ভাবনা রয়েছে বরিস জনসনের কনজার্ভেটিভ পার্টির।

এ সময় একে একে প্রতিটি অঙ্গরাজ্যের ভোট পরবর্তী জরিপের তথ্য প্রকাশ করা হয় যেখানে হ্যামস্টিড এন্ড কিলবার্নের জরিপে দেখা যায় ৯৯.৫ শতাংশ বিজয় সম্ভাবনা নিয়ে সবাইকে পেছনে ফেলে এগিয়ে আছেন রাজ্যটির বর্তমান লেবার পার্টি এমপি টিউলিপ সিদ্দিক। দ্য ম্যানচেস্টার ইভিনিং

এর আগে ২০১৫ ও ২০১৭ সালের সাধারণ নির্বাচনে টানা দুইবার বিশাল ব্যবধানে বিজয়ী হয়ে হ্যামস্টিড এন্ড কিলবার্নের এমপি নির্বাচিত হন টিউলিপ।  

এসকে

আরও পড়ুন