• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ২৩, ২০২০, ১১:৪০ এএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ২৩, ২০২০, ১১:৪০ এএম

২ কোটি মুসলিম ‘অনুপ্রবেশকারী’ বাংলাদেশে পাঠানো হবে : দিলীপ ঘোষ

২ কোটি মুসলিম ‘অনুপ্রবেশকারী’ বাংলাদেশে পাঠানো হবে : দিলীপ ঘোষ
পশ্চিমবঙ্গের বিজেপি প্রধান দিলীপ ঘোষ • ফাইল ফটো

ভারতজুড়ে নাগরিকত্ব সংশোধনী আইন ও জাতীয় নাগরিক পঞ্জিকরণ বিরোধী চলমান বিক্ষোভের মাঝেই পরিস্থিতি তাতিয়ে তুলেছেন পশ্চিমবঙ্গে বিজেপি প্রধান দিলীপ ঘোষ। সেই সঙ্গে আঞ্চলিক মিত্র বাংলাদেশের প্রতি বাঁকা দৃষ্টিভঙ্গিও প্রদর্শন করলেন তিনি।

মঙ্গলবার (২২ জানুয়ারি) বিজেপি সভাপতি নির্বাচনের দিনই তিনি দিল্লিতে দাঁড়িয়ে হুমকি দিলেন ভারত থেকে ২ কোটি মুসলিম 'অনুপ্রবেশকারী'কে পাঠানো হবে বাংলাদেশে। ফের বাংলায় এনআরসির পক্ষে সওয়াল করে গিয়েছিলেন। ওয়ান ইন্ডিয়া নিউজ

তবে পশ্চিমবঙ্গে ফিরে গিয়ে তিনি জানান, প্রায় ২ কোটি বাংলাদেশি মুসলিম ভারতে অনুপ্রবেশ করেছে। তাদেরকে এদেশে থাকতে দেওয়া হবে না। কোনও বাংলাদেশি মুসলমানেরই এই বাংলায় তথা এই দেশে ঠাঁই নেই।

দিলীপ বলেন, 'দুই কোটি বাংলাদেশি মুসলমান অনুপ্রবেশকারী ভারতে প্রবেশ করেছে। তাদের মধ্যে এক কোটি পশ্চিমবঙ্গে আর এক কোটি সারা দেশে ছড়িয়ে পড়েছে। আমরা কোনও বাংলাদেশী মুসলমানকে এখানে থাকতে দেব না। যদি তাদের নাম ভোটার তালিকায় থাকে তবে তা আগে সরানো হবে, তারপর তাদের প্রক্রিয়া মেনে দেশ ছাড়া করা হবে।

নাগরিকত্ব সংশোধনী আইন এবং এনআরসির বিরোধিতা করার জন্য পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে সমালোচনা করে তিনি বলেন, 'প্রথমত, মুসলিম অনুপ্রবেশকারীদের নাম ভোটারদের তালিকা থেকে সরিয়ে দেওয়া হবে। তখন দিদি কাউকেই সন্তুষ্ট করতে পারবেন না।'

তিনি বলেছিলেন, ২০২১ সালের রাজ্য বিধানসভা নির্বাচনে ভোটারদের তালিকা থেকে অনুপ্রবেশকারীদের নাম সরিয়ে দেওয়ার প্রক্রিয়া সম্পন্ন ভোটের সংখ্যা হ্রাস পাবে। আর একবার এই কাজটা করতে পারলে দিদির ভোট কমে যাবে এবং আগামী নির্বাচনে আমরা ২০০ আসন পাবো আর তৃণমূল ৫০টি আসনও পাবে না।

ভারতের এন আর সি ইস্যুটি সেদেশের অভ্যন্তরীণ ইস্যু আর সেটা নিয়ে বাংলাদেশের প্রতি যে প্রতিশ্রুতি দিয়েছিলেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, তার নিজ দলের নেতাদের এমন আচরণ ও মন্তব্য খোদ মোদীর প্রতিশ্রুতিকে প্রহসনে পরিণত করার পাশাপাশি বাংলাদেশের মত একজন বন্ধুর সঙ্গে ক্রমেই সম্পর্ক শিথিল করে ফেলছে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।
এসকে
 

আরও পড়ুন