• ঢাকা
  • শুক্রবার, ০৩ এপ্রিল, ২০২০, ১৯ চৈত্র ১৪২৬
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৮, ২০২০, ১০:৪৫ এএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ১৮, ২০২০, ১২:১০ পিএম

করোনাভাইরাসের টালিতে ১৮৭৩ লাশ

আন্তর্জাতিক ডেস্ক
করোনাভাইরাসের টালিতে ১৮৭৩ লাশ
প্রতীকী ছবি

চীনে আরও ৯৮ জনের মৃত্যুর মধ্যদিয়ে প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণে মৃতের সংখ্যা বেড়ে ১৮৭৩ জনে পৌঁছেছে। তবে জানুয়ারির পর সোমবারই (১৮ ফেব্রুয়ারি) প্রথম চীনের মূল ভূখণ্ডে নতুন আক্রান্তের সংখ্যা নেমে এসেছে দুই হাজারের নিচে।

চীনের জাতীয় স্বাস্থ্য কমিশনের তথ্য অনুযায়ী, দেশটির মূল ভূখণ্ডে রোববার (১৭ ফেব্রুয়ারি) আরও ১ হাজার ৮৮৬ জনের শরীরে নতুন করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। আগের দিন নতুন রোগীর সংখ্যা ছিল ২ হাজার ৪৮ জন। সব মিলিয়ে চীনে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭২ হাজার ৪৩৬ জনে। আর অন্তত ২৬টি দেশে এ ভাইরাস ছড়িয়ে পড়ায় বিশ্বে আক্রান্তের সংখ্যা ৭৩ হাজার ছাড়িয়ে গেছে।

সোমবার চীনে মোট ৯৮ জনের মৃত্যু হয়েছে নতুন এ করোনাভাইরাসে, এর মধ্যে হুবেই প্রদেশেই মারা গেছেন ৯৩ জন। তাতে চীনের মূল ভূখণ্ডে নতুন করোনাভাইরাসে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়াচ্ছে ১৮৬৮ জনে।

 

চীনে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ১৫৩৩, আক্রান্ত ৬৬৪৯২

অন্যদিকে ভাইরাসটিকে বিশ্ববাসীর জন্য ‘মারাত্মক হুমকি’ হিসেবে চিহ্নিত করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। ডব্লিউএইচও মহাপরিচালক ইথিওপিয়ার টেডরস আধানম গেব্রিয়াসেস বলেছেন, যে ভাইরাসটি ‘যেকোনো সন্ত্রাসবাদী পদক্ষেপের চেয়েও শক্তিশালী’ পেতে পারে।

গত বছরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে ছড়িয়ে পড়ে করোনাভাইরাসজনিত কোরভিড-১৯ নামের এই মরণব্যাধি। যাতে লাফিয়ে বাড়ছে মৃত্যু সংখ্যা। 

এসকে