• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ফেব্রুয়ারি ২২, ২০২০, ০৮:৩২ পিএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ২২, ২০২০, ০৮:৩২ পিএম

সন্তান হারানো পিৎজা ডেলিভারি বয়কে আলিঙ্গন ২ বছরের শিশুর

সন্তান হারানো পিৎজা ডেলিভারি বয়কে আলিঙ্গন ২ বছরের শিশুর
কোহেনের আলিঙ্গনে রেয়ান ● লিন্ডসের ফেসবুক পেজ থেকে নেয়া (আনন্দবাজার)

অন্যদিনের মতোই সেই সন্ধ্যায় একটি বাড়িতে পিৎজা ডেলিভারি করতে গিয়েছিলেন। কিন্তু বদলে যা পেলেন তা সারাজীবন স্মরণীয় হয়ে থাকবে রেয়ান ক্যাটেরসনের। সম্প্রতি হারিয়েছেন নিজের ছোট্ট মেয়েকে। তারপর কাজে গিয়ে বছর দু’য়েকের শিশুটির কাছে পেলেন অপ্রত্যাশিত এক আলিঙ্গন।

প্রথমে বিষয়টি জানা যায়নি, পরে বাড়ির মালকিন ভিডিওটি শেয়ার করার পর গোটা ঘটনা সামনে আসে।

আমেরিকার রোড আইল্যান্ডের ওয়েস্ট ওয়ারউইক শহরের বাসিন্দা লিন্ডসে শেলি। শনিবার (১৫ ফেব্রুয়ারি) পিৎজা অর্ডার করেন। নির্দিষ্ট সময়ে রেয়ান ক্যাটেরসন নামে ওই ডেলিভারিম্যান আসেন পিৎজা নিয়ে। ডোরবেল বাজিয়ে লিন্ডসের হাতে পিৎজা ধরিয়ে দিয়ে ফিরে যাচ্ছিলেন। সেই সময় লিন্ডসের দু’বছরের ছেলে কোহেন দরজা দিয়ে বেরিয়ে ছুটে যায় রেয়ানের দিকে। কাছে গিয়ে দু’ হাত তুলে গলা জড়িয়ে ধরে রেয়ানের।

অপরিচিত কাউকে এভাবে আলিঙ্গন— বিষয়টি বেশ মজারই লেগেছিল লিন্ডসের। ভিডিও ধরা পড়ে বাড়ির নজারদারি ক্যামেরায়। আপাত অদ্ভুত এই ঘটনা সবার সঙ্গে শেয়ার কতে ভিডিওটি ফেসবুকে আপলোড করেন লিন্ডসে। সেই সঙ্গে বন্ধুদের বলেন, কেউ যদি ওই ডেলিভারি ম্যানের খোঁজ পান তবে জানাবেন।

পোস্টটি ডেলিভারি ম্যানের রেয়ানের নজরে পড়ে। তিনিও সেটি শেয়ার করেন, সেই সঙ্গে যোগাযোগ করেন লিন্ডসের সঙ্গে। তারা ফেসবুকে বন্ধুও হয়ে যান। এরপর লিন্ডসে তার প্রোফাইলে গিয়ে জানতে পারেন, কয়েক সপ্তাহ আগেই নিজের ছোট্ট মেয়েকে হারিয়েছেন রেয়ান।

সংবাদমাধ্যম এনবিসি মন্টানাকে লিন্ডসে বলেছেন, যখন জানতে পারেন সম্প্রতি মেয়েকে হারিয়েছেন, তখন তিনি বুঝতে পারেন, এই আলিঙ্গন কতটা মাহত্ম্য রাখে রেয়ানের কাছে। লিন্ডসে বলেন, প্রথমে তিনি কিছুটা ভয় পেয়েছিলেন, এভাবে কোহেন ছুটে অপরিচিত কাউকে আলিঙ্গন করতে যাচ্ছে দেখে। কিন্তু সেদিন যদি কোহেনছুটে বেরিয়ে না যেত, তবে এমন সুন্দর একটা মুহূর্ত তৈরি হত না, যা শুধু রেয়ান বা তার পরিবারই নয় লিন্ডসের জীবনেও একটা গুরুত্বপূর্ণ মুহূর্ত হয়ে থাকবে। আনন্দবাজার।

এসএমএম