• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৫, ২০২০, ০৬:৩৬ পিএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ২৫, ২০২০, ০৬:৩৬ পিএম

ট্রাম্প কন্যা ইভাঙ্কার পোশাকে মুর্শিদাবাদের ছোঁয়া

ট্রাম্প কন্যা ইভাঙ্কার পোশাকে মুর্শিদাবাদের ছোঁয়া
রাষ্ট্রপতি ভবনে জ্যারেডের সঙ্গে ইভাঙ্কা ● এএফপি (আনন্দবাজার)

ঝকঝকে সাদা জাম্পস্যুটে সোমবারই মাত করেছিলেন মার্কিন ফার্স্টলেডি মেলানিয়া। ভারত সফরের দ্বিতীয় দিনে তাকেই অনুসরণ করলেন ট্রাম্প কন্যা ইভাঙ্কা। তবে পশ্চিমী পোশাক নয়, একেবারে ভারতীয় পোশাকে ক্যামেরার সামনে ধরা দিলেন তিনি।

মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) তিনি যে শেরওয়ানি পরেছিলেন তাতে ছিল মুর্শিদাবাদ রাজ্যের ছোঁয়া।

রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ এবং তার স্ত্রী সবিতা কোবিন্দ এদিন রাষ্ট্রপতি ভবনে ট্রাম্প পরিবারকে স্বাগত জানান। সেখানে যাওয়ার জন্য অনিতা দোঙ্গরের তৈরি বন্ধ গলা, সাদা শেরওয়ানি বেছে নেন ইভাঙ্কা। তবে দুধসাদা নয়, এদিন ক্রিসপ হোয়াইট রঙ বেছে নেন তিনি।

মুর্শিদাবাদের শিল্পীদের হাতে বোনা সিল্ক দিয়ে ইভাঙ্কার জন্য ওই শেরওয়ানি তৈরি করা হয়েছে বলে জানিয়েছেন ডিজাইনার অনিতা দোঙ্গরে।

তিনি জানান, পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদ থেকে আনা হাতে বোনা সিল্ক দিয়ে ইভাঙ্কার জন্য ওই পোশাক তৈরি করা হয়েছে। ২০ বছর আগে শেরওয়ানির এই ডিজাইন তৈরি করি আমরা, তবে আজকের দিনেও তা প্রাসঙ্গিক।

সোমবার (২৪ ফেব্রুয়ারি) ফ্লোরাল প্রিন্টের ফ্রকের সঙ্গে মানানসই স্টিলেটো পরেছিলেন ইভাঙ্কা। তবে এদিন হাই-হিলের ধার মাড়াননি তিনি। তার বদলে বেছে নিয়েছিলেন অল্প উঁচু পয়েন্টেড টো হিলস। সঙ্গে গাঢ় খয়েরি লিপস্টিক এবং মানানসই মেকআপ। সোমবারের মতো এদিনও চুল খোলাই রেখেছিলেন ইভাঙ্কা।

স্ত্রী ভারতীয় পোশাক বেছে নিলেও, দ্বিতীয় দিনেও সাদা শার্ট, খয়েরি টাই এবং গাঢ় নীল রঙের কোট-প্যান্ট বেছে নিয়েছিলেন ইভাঙ্কার স্বামী জ্যারেড কুশনার। আনন্দাবাজার।

এসএমএম