• ঢাকা
  • বুধবার, ০১ এপ্রিল, ২০২০, ১৮ চৈত্র ১৪২৬
প্রকাশিত: মার্চ ২৬, ২০২০, ০৫:০৭ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ২৬, ২০২০, ০৫:০৭ পিএম

জীবনের সমস্ত উপার্জান মানবতার নামে : ক্রেইগ দ্য জেমস বন্ড

আন্তর্জাতিক ডেস্ক
জীবনের সমস্ত উপার্জান মানবতার নামে : ক্রেইগ দ্য জেমস বন্ড
জেমস বন্ড সিরিজের একটা প্রচারণা পোস্টারে জেমস বন্ড খ্যাত তারকা ড্যানিয়েল ক্রেইগ

সাম্প্রতিক বিশ্বে করোনা মহামারির প্রাদুর্ভাবের ফলে বিপর্যস্ত হয়ে পড়েছে মানবিক পরিস্থিতি। এই সংকট মোকাবিলায় এরইমধ্যে অসাধারন সমন্বয় সৃষ্টির নজির স্থাপন করতে শুরু করেছে সারা পৃথিবীর মানুষ। নিজ নিজ অবস্থান থেকে আর্ত-মানবতার সেবায় সজাগ হয়ে ওঠেছেন শোবীজ থেকে শুরু করে ক্রীড়াঙ্গণের সকল তারকারা। 

এবার তাদের সবাইকে ছাপিয়ে যাওয়ার মত অবিশ্বাস্য এক ঘোষণা দিলেন বিশ্বনন্দিত জেমস বন্ড সিরিজের মূল ভূমিকায় অভিনয় করা যুক্তরাজ্যের নাগরিক, হলিউড সুপার স্টার ড্যানিয়েল ক্রেইগ। চলমান করোনা পরিস্থিতির প্রেক্ষাপটে, এমন সংকটে মানুষ কতটা বিপর্যয়ের মুখে পড়তে পারে তা দেখে রীতিমত কেঁপে ওঠেছে ক্রেইগের মন। এক বাক্যে জানিয়ে দিলেন, মানবিক বিপর্যয় উত্তরণে সহায়ক কার্যক্রমগুলোর জন্য প্রয়োজনে জীবনের সমস্ত উপার্জান অনুদান হিসেবে দিয়ে দিতে প্রস্তত আছেন তিনি। এইসশোবিজ ডটকমের প্রতিবেদন থেকে এই তথ্য জানা গেছে।

ক্রেইগের এমন ঘোষণা সারা বিশ্বের জেমস বন্ড ভক্তদের মাঝে ব্যাপক সাধুবাদের জোয়ারে ভাসছে। সেই সঙ্গে ক্রেইগের এই মানসিকতাকে সমস্ত বিশ্বের মানুষের জন্য একটি অনন্য দৃষ্টান্ত হিসেবে বিবেচনা করছেন নেটিজানরা। আর এ ব্যাপারে খোদ ক্রেইগের দর্শন হচ্ছে, জীবনের উপর্জান নিজের পরবর্তী প্রজন্মের জন্য নয়, আগামী বিশ্বের নতুন প্রজন্মের জন্য দিয়ে দিতে যান তিনি। উত্তরসূরীদের জন্য আর্থিক সঞ্চয় জমা করে রাখার ব্যাপারে তার অরুচি রয়েছে। 

তিনি বলেন, 'জীবন থাকতেই জীবনের জন্য নিজের সমস্ত উপার্জন বিলিয়ে দিয়ে যাও। মৃত্যর আগে ঝেড়ে ফেল তোমার সকল অর্থবিত্ত। তাহলে আগামী প্রজন্মও তার পরবর্তী প্রজন্মের জন্যে এই দায়িত্ব পালন করোতে শিখবে।'      

সম্প্রতি একটি আন্তর্জাতিক মাধ্যমে দেয়া সাক্ষাতকারে ক্রেইগ জানান, তার অর্জিত সম্পদ-সম্পত্তি তিনি তার সন্তানদের জন্য রেখে যাবেন না। জীবনকে পুরো উপভোগ করতে চান তিনি আর যা বেঁচে থাকবে তা তিনি মানবকল্যাণে দান করে যাবেন। ক্রেইগের সম্পদের অর্থমূল্য ১৪৫ মিলিয়ন ডলার। 

৫২ বছর বয়সী অভিনেতা ড্যানিয়েল ক্রেইগ একটি সাময়িকীকে বলেছেন : “আমার উত্তরাধিকারীদের জন্য আমি বড় কিছু অর্থ রেখে যেতে চাই না। আমার মনে হয় উত্তরাধিকার অরুচিকর।” 

সাবেক স্ত্রী ফিওনা লোডনের গর্ভজাত তার কন্যা এলার বয়স ২৮। বর্তমান স্ত্রী অভিনেত্রী রেচেল ভাইসের সঙ্গে তার কন্যার বয়স একের কিছু বেশি। 

ক্রেইগ জেমস বন্ড সিরিজের ‘ক্যাসিনো রয়াল’, ‘কোয়ান্টাম অফ সোলেস’, ‘স্কাইফল’ এবং ‘স্পেক্টার’ ফিল্মগুলোতে অভিনয় করেছেন। তার অভিনয়ে সিরিজের সর্বশেষ ফিল্ম ‘নো টাইম টু ডাই’ চলতি বছর এপ্রিলে মুক্তি পাবার কথা ছিল কিন্তু কোভিড-১৯ মহামারীর কারণে মুক্তির তারিখ নভেম্বরে পুনর্ধার্য করা হয়েছে। 

ধারণা করা হচ্ছে বন্ড সিরিজের এই ছবিটির মধ্যদিয়ে ইতি ঘটতে যাচ্ছে ড্যানিয়েল ক্রেইগ যুগের। তবে অপর একটি সূত্র জানিয়েছে, 'নো টাইম টু ডাই'-এর পর আরো একটি বন্ড প্রোডাশনে দেখা যেতে পারে ক্রেইগকে।

এসকে