• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মার্চ ৩০, ২০২০, ০৩:৩৭ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ৩০, ২০২০, ০৩:৩৭ পিএম

‘বাড়ি না-ছাড়লে ধর্ষণ করব’, করোনা ছড়ানোর ভয়ে হুমকি ডাক্তারকে

‘বাড়ি না-ছাড়লে ধর্ষণ করব’, করোনা ছড়ানোর ভয়ে হুমকি ডাক্তারকে
প্রতীকী ছবি

করোনাভাইরাস ছড়িয়ে পড়ার আতঙ্কে ভুবনেশ্বর এআইআইএমএস (এইমস)-এর এক জুনিয়র নারী ডাক্তারকে তার অ্যাপার্টমেন্ট খালি করে দিতে বলা হল। এখানেই শেষ নয়, বাড়ি না-ছাড়লে তাকে ধর্ষণ করা হবে বলেও হাউসিং সোসাইটির কর্মী হুমকি দিয়েছে বলে অভিযোগ।

রোববার (২৯ মার্চ) খানদাগিরি থানায় অভিযুক্তের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে।

অতিরিক্ত পুলিশ কমিশনার অনুপ কুমার সাহু ভারতীয় গণমাধ্যম এই সময়কে জানান, সোসাইটির কর্মীর বিরুদ্ধে ফৌজদারি ধারায় অভিযোগ দায়ের করা হয়েছে। আমরা অভিযোগ খতিয়ে দেখছি। 

ওই থানাতেই অভিযোগকারী ডাক্তারের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে সোসাইটিও। সাহু জানান, সোসাইটি ওই পরিবারের বিরুদ্ধে দুর্ব্যবহার করার অভিযোগ দায়ের করেছে। তারা পাল্টা অভিযোগ দায়ের করেছে।

এফআইআর-এ ওই নারী ডাক্তার অভিযোগ দায়ের করে বলেছেন, করোনাভাইরাসের রোগীদের চিকিত্‍‌সা হচ্ছে ভুবনেশ্বর এইমসে। সেখানে তিনি জুনিয়র ডাক্তার হওয়ায় তার থেকে কোভিড-১৯ ছড়িয়ে পড়তে পারে এই আশঙ্কায় তাকে বাড়ি ছাড়তে বলা হয়েছে। বাড়ি না-ছাড়লে তাকে ধর্ষণ করা হবে বলেও ওই অফিস-বেয়ারা হুমকি দিয়েছে বলে অভিযোগ করেছেন ওই নারী ডাক্তার।

তিনি বলেছেন, আমরা ৭ বছর ধরে ওই ফ্ল্যাটে আছি। কিন্তু সোসাইটির অফিস বেয়ারার, তার স্ত্রী ও দুই ছেলে আমায় বাড়ি ছাড়ার হুমকি দিয়ে হেনস্থা করতে থাকে। যেখানে সারা দেশ স্বাস্থ্যকর্মীদের প্রশংসা করছেন, সেখানে তারা আমায় বল্ছেন, আমি এলাকায় করোনাভাইরাস ছড়াতে পারি।

এ বিষয়ে সোসাইটির পরিচালন সমিতির সঙ্গে কথা বলার চেষ্টা করা হলেও তাকে পায়নি এই সময়।

এসএমএম