• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ১৫, ২০২০, ০৪:১২ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ১৫, ২০২০, ০৪:১২ পিএম

মাস্ক না পরলেই ৩০০ ডলার জরিমানা

মাস্ক না পরলেই ৩০০ ডলার জরিমানা
প্রতীকী ছবি

কিছুদিন আগে ভারতের বিভিন্ন অঙ্গরাজ্যে মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়েছে। করোনা প্রতিরোধে আরো বেশ কিছু দেশে মাস্ক পরা বাধ্যতামুলক করা হয়েছে। বাংলাদেশেও মাস্ক পরা নিয়ে কঠোর নির্দেশনা রয়েছে। এবার সিঙ্গাপুর মাস্ক পরা বাধ্যতামূলক করেছে। দেশটিতে করোনার প্রকোপ বাড়তে শুরু করেছে। গত দু’দিনে আক্রান্তের সংখ্যা আগের তুলনায় বেড়েছে। করোনার বিস্তার ঠেকাতে তাই লোকজনকে অবশ্যই মাস্ক পরতে বলা হয়েছে।

সরকারি নির্দেশনা অনুযায়ী, বাড়ির বাইরে বের হলে প্রত্যেককে অবশ্যই মাস্ক পরতে হবে। মাস্ক ছাড়া কেউ ঘর থেকে বের হতে পারবেন না। যদি কাউকে মাস্ক ছাড়া বাইরে বের হতে দেখা যায় তবে তাকে ৩০০ সিঙ্গাপুরি ডলার জরিমানা করা হবে। কেউ একই অপরাধ বার বার করলে তাকে বিচারের মুখোমুখি হতে হবে এবং আরও বেশি জরিমানা গুনতে হবে।

স্বাস্থ্য মন্ত্রণালয় এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করেছে। তবে দুই বছরের কম বয়সী শিশু বা বিশেষ চাহিদা সম্পন্ন ব্যক্তিদের জন্য এক্ষেত্রে ছাড় দেয়া হয়েছে। তাদের ক্ষেত্রে কোনও ধরনের জরিমানা করা হবে না।

সিঙ্গাপুরে নতুন করে সোমবার (১৩ এপ্রিল) ৩৮৬ জন এবং মঙ্গলবার (১৪ এপ্রিল) ৩৩৪ জন করোনায় আক্রান্ত হয়েছে। দেশটিতে এখন পর্যন্ত ৩ হাজার ৩৫২ জন করোনায় আক্রান্ত হয়েছে। দেশটিতে এখন পর্যন্ত এই ভাইরাসে ১০ জনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত ৬১১ জন চিকিৎসা নিয়ে সু্স্থ হয়ে উঠেছে। তবে ২৯ জনের অবস্থা এখনও আশঙ্কাজনক।

মঙ্গলবার (১৪ এপ্রিল) নতুন করে আরও ১৭১ বাংলাদেশি করোনায় আক্রান্ত হয়েছে। ফলে এখন পর্যন্ত দেশটিতে মোট ১০৪৯ জন বাংলাদেশি এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

এসএমএম

আরও পড়ুন