• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ১৬, ২০২০, ০৮:০৮ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ১৬, ২০২০, ০৮:০৮ পিএম

কোভিড-১৯

বাড়িওয়ালাদের প্রতি কঠোর হুঁশিয়ারি স্বরাষ্ট্রমন্ত্রী ও দুদকের

বাড়িওয়ালাদের প্রতি কঠোর হুঁশিয়ারি স্বরাষ্ট্রমন্ত্রী ও দুদকের
প্রতীকী ছবি

বৈশ্বিক মহামারির এই সময়ে স্বাস্থ্যকর্মীসহ জরুরি সেবাদানকারীদের সাথে অশোভন আচরণের বিরুদ্ধে হুঁশিয়ারি দিয়েছে দুদক।

সংস্থাটির চেয়ারম্যান ইকবাল মাহমুদ গণমাধ্যমকে জানান, যারা অমানবিক আচরণ করবেন তাদের সম্পদের অনুসন্ধান করা হবে। আর থানায় অভিযোগ দেয়ার পরামর্শ দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

করোনায় মানবতার পাশে দাঁড়ানোর খবর যেমন আসছে তেমনি দেখা মিলছে এর বিপরীত চিত্রও। দেশের বিভিন্ন স্থানে চিকিৎসক, নার্স ও হাসপাতাল কর্মী সহ যারা জরুরি সেবায় নিয়োজিত তাদের কেউ কেউ বাড়িওয়ালা ও প্রতিবেশির অমানবিক আচরণের শিকার হয়েছেন।

এমনই একজন ময়মনসিংহের ডাক্তার হামিদা আক্তার সেঁওতি। করোনা আক্রান্তের পর নিজ বাসায় উঠতেই বিব্রতকর পরিস্থতি তৈরি হয়েছিল যদিও তা পরে সমাধান হয়।

এর চেয়েও খারাপ অবস্থার মুখে পড়েন রাজধানীর বেসরকারি একটি হাসপাতালের কম্পিউটার অপারেটর সাবিহা সুলতানা। মগবাজারে তাকে বাসা থেকেই বের করে দেন বাড়িওয়ালা।

নিজ ফ্ল্যাটে থেকেও প্রতিবেশিদের খারাপ আচরণ থেকে রেহাই পায়নি এক চিকিৎসকের পরিবার। কারণ ওই চিকিৎসক কয়েকদিন ধরে হাসপাতালে আইসোলেশনে আছেন।

এমন পরিস্থিতিতে দুদক চেয়ারম্যনের হুঁশিয়ারি, স্বাস্থ্যকর্মী সহ জরুরি সেবায় নিয়োজিতদের সাথে অন্যায় আচরণ করা হলে, বাড়িওয়ালাদের সম্পদের অনুসন্ধানে নামবে দুদক।

যে সব বাড়িওয়ালা দুর্ব্যবহার করছেন তাদের বিরুদ্ধে প্রশাসনের কাছে অভিযোগ করার পরামর্শ দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী। এমন দুর্যোগ মোকাবেলায় সবাইকে আরও মানবিক হওয়ার পরামর্শ তার।

এসএমএম

আরও পড়ুন