• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ১১, ২০২০, ০৪:০৭ পিএম
সর্বশেষ আপডেট : মে ১১, ২০২০, ০৪:০৭ পিএম

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় ২৫০ বাংলাদেশির মৃত্যু

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় ২৫০ বাংলাদেশির মৃত্যু

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে ২৫০ বাংলাদেশির মৃত্যু হয়েছে। 

রোববার (১০ মে) যুক্তরাষ্ট্রে করোনাআক্রান্ত কোনও বাংলাদেশির মৃত্যুর খবর পাওয়া যায়নি। কিন্তু আগের দুইদিনে এই ভাইরাসে নিউ ইয়র্কের ১০ জনের মৃত্যু হয়। এ নিয়ে যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ২৫০ জন। এর মধ্যে শুধু নিউ ইয়র্ক রাজ্যেই মারা গেছেন ২২৯ জন বাংলাদেশি।

শনিবার ও তার আগের দিনে নিউ ইয়র্কে যে ১০ জন মারা গেছেন তাদের মধ্যে ৮ জন ষাটোর্ধ্ব। 

শনিবার লং আইল্যান্ডের গৃহবধূ তসনিম নাওয়ার তমার মৃত্যু হয় করোনায়। তিন সপ্তাহ করোনার সঙ্গে লড়াইয়ে হেরে মারা যান ৩০ বছরের তমা।

আর সবচেয়ে বয়সী ৮২ বছরের মোহাম্মদ হক মারা যান একটি হাসপাতালে। প্রবীণ নারী পঁচাত্তর বছরের রাশেদা বেগমও মারা যান স্থানীয় একটি হাসপাতালে। 

শনিবার মারা গেছেন যুক্তরাষ্ট্র যুবলীগের সাবেক আহ্বায়ক মিসবাহ আহমেদের বড় মামা মওলানা মুজাহিদ আলী (৭৬) ব্রঙ্কসের জ্যাকোবি হাসপাতালে। ম্যানহাটানের মাউন্ট সিনাই হাসপাতালে মারা যান আলতাফ হোসেন লনি (৭৬), আরও মারা গেছেন কাজী মোহাম্ম (৭৭), মোহাম্মদ এ সামাদ (৭৪), সাব্বির আহমেদ খান (৬৭) মারা গেছেন ব্রুকলীনের ব্রুকডেল হাসাপাতালে, আরেকটি হাসপাতালে মারা গেছেন মোহাম্মদ নুরুদ্দীন (৫৬) ও লং আইল্যান্ডের জ্যুইশ হাসপাতালে মারা গেছেন একেএম ফজলুল হক (৬৬)। একদিন আগে একই হাসপাতালে ফজলুল হকের শ্বশুর মোহাম্মদ শামসুল হক (৮৩) করোনায় আক্রান্ত মারা যান।

এসএমএম

আরও পড়ুন