• ঢাকা
  • মঙ্গলবার, ০৪ আগস্ট, ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭
প্রকাশিত: জুলাই ১০, ২০২০, ০৬:১২ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ১০, ২০২০, ০৬:১২ পিএম

বন্দুকযুদ্ধে নিহত ভারতের কুখ্যাত গ্যাংস্টার বিকাশ দুবে

আন্তর্জাতিক ডেস্ক
বন্দুকযুদ্ধে নিহত ভারতের কুখ্যাত গ্যাংস্টার বিকাশ দুবে
পুলিশের হাতে আটক ভারতের কুখ্যাত সন্ত্রাসী বিকাশ দুবে - সংগৃহিত

একের পর এক অভিযান পরিচালনের এক পর্যায়ে আসে সাফল্য। ভারতীয় পুলিশের হাতে ধরা পরেন দেশটির বহুলালোচিত সন্ত্রাসী, কুখ্যাত গ্যাংস্টার বিকাশ দুবে। আর গ্রেফতারের পরদিনই পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে কুখ্যাত এই সন্ত্রাসীর নিহত হওয়ার খবর পাওয়া গেল।

ভারতীয় গণমাধ্যমে প্রকাশিত সংবাদের তথ্য মতে, শুক্রবার (১০ জুলাই) সকালে বিকাশকে মধ্যপ্রদেশ থেকে উত্তরপ্রদেশের শিবলি এলাকায় নিয়ে যাওয়া হচ্ছিল। সে সময় বিকাশ দুবেকে বহনকারী পুলিশের একটি গাড়ি উল্টে যায়। সুযোগ বুঝে আহত এক পুলিশ সদস্যের পিস্তল নিয়ে পালানোর চেষ্টা করে সে। এ সময় পুলিশ তাকে চারদিক থেকে ঘিরে ফেলে এবং আত্মসমর্পনের আহ্বান জানায়। কিন্তু আত্মসমর্পন না করে বরং পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়তে শুরু করে সে। পুলিশও আত্মরক্ষার জন্য পাল্টা গুলি ছুড়লে গুরুত আহত হন বিকাশ। পরে আহত অবস্থায় তাকে নিকটবর্তী হাসপাতালে নেওয়া হলে সেখানেই তার মৃত্যু হয়। 

এর আগে বৃহস্পতিবার (৯ জুলাই) সকালে মধ্যপ্রদেশের একটি মন্দির থেকে গ্রেফতার করা হয়েছিল কানপুরের এই কুখ্যাত সন্ত্রাসীকে। পরে মধ্যপ্রদেশ পুলিশ গতকাল সন্ধ্যায় তাকে তুলে দেয় উত্তরপ্রদেশ পুলিশের হাতে। সেখান থেকে বিকাশ নিয়ে যাওয়ার সময়ই এই ঘটনা ঘটে। 

গত সপ্তাহে বিকাশ দুবেকে গ্রেফতারের জন্য এক অভিযান চালিয়ে ছিল ভারতীয় পুলিশ। তবে সেই ব্যর্থ অভিযানে বিকাশকে গ্রেফতার করা তো সম্ভব হয়ইনি উল্টো তার সঙ্গীদের হামলায় ৮ পুলিশ সদস্য নিহত হন। তারপর থেকেই তাকে গ্রেফতার করতে মরিয়া হয়ে ওঠে ভারতীয় পুলিশ বিভাগ।

কুখ্যাত এই সন্ত্রাসীর বিরুদ্ধে হত্যা, অপহরণসহ ৬০টি মামলা ছিল। বছরের পর বছর পুলিশ এবং রাজনীতিবিদদের সহায়তায় বিকাশ বার বার জেল থেকে ছাড়া পেয়েছেন বলে অভিযোগ উঠেছে।

এসকে