• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ৩১, ২০২০, ০৭:৪২ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ৩১, ২০২০, ০৭:৪২ পিএম

স্যানিটাইজার পান করে ৯ জনের মৃত্যু

স্যানিটাইজার পান করে ৯ জনের মৃত্যু

করোনাভাইরাস বা মহামারির মধ্যে ভাইরাস মুক্ত থাকতে সব উপায় অবলম্বন করা হচ্ছে। কিন্তু এর মধ্যেও ঘটে যাচ্ছে বিভিন্ন অস্বাভাবিক ঘটনা। 
 
আজ শুক্রবার (৩১শে জুলাই) এমন ঘটনা ঘটেছে ভারতে অন্ধ্রপ্রদেশে। ভারতের অন্ধ্রপ্রদেশে হ্যান্ড স্যানিটাইজার পান করে অন্তত ৯ জনের মৃত্যু হয়েছে। কুরিছেদুরে লকডাউনে মদের দোকান বন্ধ থাকায় অ্যালকোহল মেশানো স্যানিটাইজার খাওয়ায় এ ঘটনা ঘটেছে বলে খবর প্রকাশ করেছে ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার পত্রিকা।

আজ শুক্রবার ঘটনাস্থল পরিদর্শ করে পুলিশ জানতে পেরেছে, গত কয়েকদিন ধরে এলাকার অনেকেই স্যানিটাইজারের সাথে পানি এবং কোমল পানীয় মিশিয়ে সেবন করে আসছে। তবে এর সাথে বিষাক্ত কিছু মেশানো হয়েছে কিনা, এ বিষয়ে তদন্ত শুরুর কথা জানিয়েছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। 

হ্যান্ড স্যানিটাইজারে অ্যালকোহল থাকায় তারা সেটি পান করে আসছিল, আর এ কারণেই মারা গেছেন বলে ধারণা করা হচ্ছে।

নিহতদের পরিবার বলছে, গত ১০ দিন আগে স্থানীয় বাজার থেকে হ্যান্ড স্যান্টিাইজার কিনেন তারা। এই স্যানিটাইজার পরীক্ষার জন্য গবেষণাগারে পাঠানোর কথা জানিয়েছেন তদন্ত কর্মকর্তারা। করোনাভাইরাসের প্রাদুর্ভাবের পর থেকেই লকডাউন করে দেয়া হয় কুড়িচেদু এলাকাটি।

তাদের মধ্যে তিনজনের সাথে সাথেই মৃত্যু হয়। বাকি ৬ জন হাসপাতালে মারা যায়। ভারতের বেশিরভাগ এলাকাতেই, লকডাউন উঠিয়ে নেয়া শুরু হলেও, অন্ধ্রপ্রদেশে এখনো কমছে না সংক্রমণ। তাই করোনার প্রকোপ ঠেকাতে প্রদেশটিতে গত ১৮ই জুলাই থেকে আবারো ১৪ দিনের লকডাউন দেয় প্রশাসন ।
এম