• ঢাকা
  • বুধবার, ২১ অক্টোবর, ২০২০, ৫ কার্তিক ১৪২৭
প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০২০, ০৯:৪০ এএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২২, ২০২০, ০৯:৪০ এএম

জাতিসংঘে প্রধানমন্ত্রী

বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবেলায় বাস্তবসম্মত রোডম্যাপ প্রণয়ন করুন  

জাগরণ ডেস্ক
বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবেলায় বাস্তবসম্মত রোডম্যাপ প্রণয়ন করুন  

বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবেলায় সকলের কাছে একটি বিশ্বাসযোগ্য ও বাস্তবসম্মত রোডম্যাপ তৈরির জন্য জাতিসংঘের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় ভোর রাতে জাতিসংঘ সদরদপ্তরে সংস্থাটির ৭৫তম সাধারণ অধিবেশনের উদ্বোধনী ভাষণে এ তাগিদ দেন বাংলাদেশ সরকারপ্রধান। অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর রেকর্ড করা বক্তব্য প্রচার করা হয়।

এ সময় শেখ হাসিনা বলেন, ভূ-রাজনৈতিক বিরোধের মাধ্যমে করোনা মহামারি মোকাবেলায় জাতিসংঘের প্রচেষ্টাকে দুর্বল করবেন না। কারণ, ঐক্যবদ্ধভাবেই আসে সাফল্য। 

প্রধানমন্ত্রী বলেন, মহামারির কারণে থমকে আছে ভিশন- টোয়েন্টি থার্টি’র মতো বহু উন্নয়ন লক্ষ্যমাত্রা। তাই করোনাভাইরাস ও এর প্রভাব মোকাবেলায় ভূ-রাজনৈতিক বিরোধকে একপাশে রেখে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

জাতিসংঘের শান্তিরক্ষী মিশনে বাংলাদেশ নিরাপত্তা বাহিনীর অসীম সাহসিকতার কথা তুলে ধরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় বাংলাদেশ বরাবর প্রতিজ্ঞাবদ্ধ।সংঘাতপূর্ণ দেশগুলোয় জাতিসংঘের হয়ে কাজের জন্য এখন পর্যন্ত প্রাণ দিয়েছেন দেড় শতাধিক বাংলাদেশি শান্তিরক্ষী।

জাতিসংঘের উদ্দেশ্য বাস্তবায়নে বাংলাদেশের সর্বাত্মক প্রচেষ্টা এবং বিশ্ব শান্তি প্রতিষ্ঠার প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেন প্রধানমনন্ত্রী।

জাগরণ/এমআর