• ঢাকা
  • বুধবার, ২৮ অক্টোবর, ২০২০, ১৩ কার্তিক ১৪২৭
প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০২০, ১০:৩৭ এএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২২, ২০২০, ১০:৩৭ এএম

বিশ্বে করোনায় আক্রান্ত ৩ কোটি ১৪ লাখ, মৃত্যু ৯ লাখ ৬৯ হাজার

জাগরণ ডেস্ক
বিশ্বে করোনায় আক্রান্ত ৩ কোটি ১৪ লাখ, মৃত্যু ৯ লাখ ৬৯ হাজার

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা প্রায় ৩ কোটি ১৪ লাখ ৮২ হাজার ছাড়িয়েছে। আর এ মহামারিতে আক্রান্ত হয়ে বিশ্বে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৯ লাখ ৬৯ হাজার ২ ৯৮ জন। 

ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) সকাল পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৯ লাখ ৬৯ হাজার ২৯৮ জনের এবং আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ১৪ লাখ ৮২ হাজার ৬০৪ জনে। তাদের মধ্যে বর্তমানে ৭৪ লাখ চার হাজার ৯০৩ চিকিৎসাধীন এবং ৬১ হাজার ৮১৫ জন (১ শতাংশ) আশঙ্কাজনক অবস্থায় রয়েছে। তবে ভাইরাসে আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়ে উঠেছে অনেক মানুষ। এ পর্যন্ত করোনাভাইরাস আক্রান্তদের মধ্যে দুই কোটি ৩১ লাখ এক হাজার ১৬৬ জন সুস্থ হয়ে উঠেছে।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে, ২ লাখ ৪ হাজার ৫০৬ জন। বিশ্বে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যাও এই দেশটিতে। এ নিয়ে ৭০ লাখ ৪৬ হাজার ২১৬ জন এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন। করোনা আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় এবং মৃতের সংখ্যায় তৃতীয় অবস্থানে আছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৫৫ লাখ ৬০ হাজার ১০৫ জন। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৮৮ হাজার ৯৬৫ জন।

করোনা আক্রান্তের সংখ্যায় তৃতীয় এবং মৃতের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে আছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪৫ লাখ ৬০ হাজার ৮৩ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৩৭ হাজার ৩৫০ জন।

এদিকে, করোনা প্রতিরোধী ভ্যাকসিন অনুমোদনের ঘোষণা দেয়া রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ১১ লাখ ৯ হাজার ৫৯৫ জন। আর মৃতের সংখ্যা ১৯ হাজার ৪৮৯ জন।

জাগরণ/এমআর