• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ২৯, ২০২০, ০৯:৩৫ এএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২৯, ২০২০, ০৯:৩৫ এএম

করোনায় মৃত্যু ১০ লাখ ৬ হাজার ছাড়ালো

করোনায় মৃত্যু ১০ লাখ ৬ হাজার ছাড়ালো

বিশ্বে প্রতিদিনই করোনায় আক্রান্ত হয়ে প্রাণহানির মিছিল বাড়ছে। শেষ খবর অনুযায়ী, করোনার ভয়াল থাবায় বিশ্বে এখন পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০ লাখ ছয় হাজার ৩৩৯ জনে। 

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) সকাল পর্যন্ত, করোনাভাইরাসে এ পর্যন্ত আক্রান্ত শনাক্ত হয়েছে বিশ্বের তিন কোটি ৩৫ লাখ ৪৯ হাজার ৮৭৩ জন। তাদের মধ্যে বর্তমানে ৭৬ লাখ ৬৪ হাজার ১৪৫ জন চিকিৎসাধীন এবং ৬৫ হাজার ৩৪৭ জন আশঙ্কাজনক অবস্থায় রয়েছে। এ ছাড়া করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে এখন পর্যন্ত দুই কোটি ৪৮ লাখ ৭৬ হাজার ১৬৯ জন সুস্থ হয়ে উঠেছে।

গত ২৪ ঘণ্টায় সারাবিশ্বে এই ভাইরাসে আক্রান্ত হয়েছে ২ লাখ ২৯ হাজারের বেশি মানুষ। প্রাণ হারিয়েছে ৩ হাজার ৮শ ২৯ জন। একদিনে সবচেয়ে বেশি আক্রান্তের ঘটনা ঘটছে ভারতে, ৬৯ হাজারেরও বেশি। দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ৬১ লাখ ছাড়িয়েছে। যুক্তরাষ্ট্রে একদিনে আক্রান্ত হয়েছে ৩৭ হাজার মানুষ, মোট আক্রান্ত ৭৩ লাখ ৬১ হাজার ছাড়িয়েছে। আর ব্রাজিলে আক্রান্ত হয়েছে ১৬ হাজার মানুষ, মোট আক্রান্ত ৪৭ লোখেরও বেশি।

একদিনে সবচেয়ে বেশি প্রাণ হারিয়েছে ভারতে, ৭৭৭ জন। সেখানে মোট মৃতের সংখ্যা ৯৬ হাজার। যুক্তরাষ্ট্র আর ব্রাজিলে একদিনে প্রাণ হারিয়েছে ৩ জনেরও বেশি মানুষ।  যুক্তরাষ্ট্রে মৃতের সংখ্যা ২ লাখ ৯ হাজার ছাড়িয়েছে আর ব্রাজিলে মোট মৃত ১ লাখ ৪২ হাজারেরও বেশি।

এদিকে, করোনায় আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় দেশে আরো ৩২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে পাঁচ হাজার ১৯৩ জনে দাঁড়িয়েছে। এ ছাড়া দেশে নতুন করে আরো এক হাজার ৪০৭ জন আক্রান্ত হয়েছে। দেশে মোট তিন লাখ ৬০ হাজার ৫৫৫ জন করোনায় আক্রান্ত হয়েছে। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে এক হাজার ৫৮২ জন। এ নিয়ে দেশে মোট দুই লাখ ৭২ হাজার ৭৩ জন করোনা থেকে সুস্থ হলো।

জাগরণ/এমআর