• ঢাকা
  • বুধবার, ২৮ অক্টোবর, ২০২০, ১৩ কার্তিক ১৪২৭
প্রকাশিত: অক্টোবর ১, ২০২০, ০৯:৪৯ এএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ১, ২০২০, ০৯:৪৯ এএম

করোনায় আরো ৬ হাজার মানুষের মৃত্যু

জাগরণ ডেস্ক
করোনায় আরো ৬ হাজার মানুষের মৃত্যু

বিশ্বে প্রতিদিনই করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর মিছিল বাড়ছে। গত ২৪ ঘন্টায়  নতুন করে আরো ৬ হাজারের বেশি প্রাণ কেড়ে নিলো করোনার ভয়াল থাবা। নতুন করে সংক্রমণ শনাক্ত হয়েছে ৩ লাখ ৮ হাজারের বেশি। 

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী বৃহস্পতিবার (০১ অক্টোবর) সকাল সাড়ে ৯টা পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে বিশ্বের তিন কোটি ৪১ লাখ ৫৪ হাজার ৬৩৬ জন। করোনার ভয়াল থাবায় বিশ্বে এখন পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০ লাখ ১৮ হাজার ৭৬৯ জনে। 

এদিকে, করেনায় সংক্রমণ ও মৃত্যুর শীর্ষে ছিল ভারত। নতুন করে আরো প্রায় ১২শত  প্রাণহানি এবং ৮৭ হাজার সংক্রমণ রেকর্ড করেছে দেশটি। মোট মৃত্যু ৯৯ হাজার ছুঁইছুঁই; আক্রান্ত ৬৩ লাখের বেশি। মোট আক্রান্তের ৪১ শতাংশই সংক্রমিত হয়েছেন শুধু সেপ্টেম্বরে।

অন্যদিকে,  গত ২৪ ঘন্টায় নতুন করে আরো সাড়ে ৯শত মৃত্যুতে ব্রাজিলে প্রাণহানি ১ লাখ ৪৪ হাজারের মতো। আক্রান্ত ৪৮ লাখের বেশি।

যুক্তরাষ্ট্রেও নয় শতাধিক প্রাণহানির ফলে, মোট মৃত্যু দুই লাখ ১২ হাজারের মতো। আক্রান্ত সাড়ে ৭৪ লাখ। মেক্সিকোতে করোনায় প্রাণহানি ৭৮ হাজারের কাছাকাছি। এক সপ্তাহে ষষ্ঠ দিনের মতো ৪শত বেশি মৃত্যু রেকর্ড করেছে আর্জেন্টিনা।

জাগরণ/এমআর