• ঢাকা
  • বুধবার, ০২ ডিসেম্বর, ২০২০, ১৮ অগ্রহায়ণ ১৪২৭
প্রকাশিত: অক্টোবর ১৯, ২০২০, ০৫:৩৮ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ১৯, ২০২০, ০৫:৩৮ পিএম

বাইডেন নির্বাচিত হলে অভিবাসীতে ভরে যাবে যুক্তরাষ্ট্র: ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক
বাইডেন নির্বাচিত হলে অভিবাসীতে ভরে যাবে যুক্তরাষ্ট্র: ট্রাম্প

জো বাইডেন নির্বাচিত হলে শরণার্থী ও অভিবাসীতে ভরে যাবে যুক্তরাষ্ট্র বলে মন্তব্য করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

তিনি দাবি করেন, এর মাধ্যমে তার দেশে জঙ্গিবাদ ছড়াবে। অন্যদিকে প্রতিদ্বন্দ্বী বাইডেনের অভিযোগ, ট্রাম্পের ছড়ানো বর্ণবাদের বিষ পুরো যুক্তরাষ্ট্রে ছড়িয়ে গেছে। সৃষ্টি হয়েছে বিভেদ। দেশ চলে গেছে অস্ত্রধারীদের হাতে। 

রোববার ১৯ অক্টোবর, নেভাদা ও নর্থ ক্যারোলাইনায় আলাদা নির্বাচনী প্রচারণায় অংশ নিয়ে ডোনাল্ড ট্রাম্প ও জো বাইডেনের বক্তব্যে উঠে এলো নিজ নিজ বিশ্বাসের বিভেদ সন্ত্রাসের কথা।

নেভাদার কারসন সিটিতে সমর্থকদের উদ্দেশ্যে দেয়া ট্রাম্পের বক্তব্যে, বাড়তি আরও উঠে আসে, ডেমোক্র্যাটরা ক্ষমতায় বসলে শরণার্থী ও অভিবাসীতে ভরে যাবে দেশ। তার অভিযোগ, মুসলিম যে দেশগুলোর ওপর ভ্রমণ নিষেধাজ্ঞা রয়েছে তাও তুলে দেবেন বাইডেন।

একইদিন নর্থ ক্যারোলাইনার ডারহামে প্রচারণা চালান জো বাইডেন। সাবেক এই ভাইস প্রেসিডেন্ট বলেন, ট্রাম্পের শেতাঙ্গ শ্রেষ্ঠত্ববাদের পক্ষে অবস্থান নেয়া ও বর্ণবাদ সমর্থন করার খেসারত আমেরিকাকে দিতে হচ্ছে।

এদিকে, যুক্তরাষ্ট্রে করোনা পরিস্থিতি আবারও ভয়াবহ রূপ নিচ্ছে বলে মন্তব্য করেছেন দেশটির শীর্ষ সংক্রমণ রোগ বিশেষজ্ঞ ডক্টর অ্যান্থনি ফাউসি। প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নীতির সমালোচনা করে তিনি বলেছেন, মানুষের প্রাণ বাঁচাতে আবারও লকডাউন প্রয়োজন। 

তিনি যখন শঙ্কায় কপালে ভাঁজ ফেলেছেন, ঠিক তখন, ট্রাম্পের নির্বাচনী প্রচারণা দেখে বোঝার উপায় নেই যে- যুক্তরাষ্ট্রে করোনা এখনও কতটা ভয়াবহ। অপরদিকে মাস্ক পরে ও সার্বিক স্বাস্থ্যবিধি মেনেই, প্রচারণা চালাচ্ছেন জো বাইডেন।

জাগরণ/এমইউ