• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ২৯, ২০২০, ০৯:৩৩ এএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ২৯, ২০২০, ০৯:৩৩ এএম

আক্রান্ত সোয়া ৬ লাখ

করোনার তাণ্ডবে মৃত্যু ছাড়াল সাড়ে ১৪ লাখ

করোনার তাণ্ডবে মৃত্যু ছাড়াল সাড়ে ১৪ লাখ

করোনাভাইরাসের দাপটে ফের বিপর্যস্ত বিশ্ব। শীত শুরু হতেই বিশ্বে প্রাণঘাতী এই ভাইরাসে মৃত্যু আবার বাড়তে শুরু করেছে। গত ২৪ ঘন্টায় করোনায় নতুন করে মৃত্যু হয়েছে ৯ হাজার ২০৩ জনের এবং একই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৭১ হাজারের বেশি মানুষ। 

ওয়ার্ল্ডোমিটারের সর্বশেষ তথ্য অনুযায়ী, রোববার (২৯ নভেম্বর) সকাল সাড়ে ৯টা পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে বিশ্বের ৬ কোটি ২৫ লাখ ৬৪ হাজার ৪৪৯ জন। করোনার ভয়াল থাবায় বিশ্বে এখন পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৪ লাখ ৫৮ হাজার ১১২ জনে। বিশ্বে এ পর্যন্ত সুস্থ হয়েছে ৪ কোটি ৩১ লাখ ৮৮ হাজার ৭০৫ জন। 

এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ১ কোটি ৩৬ লাখ ১‌০ হাজার ৩৫৭ জন। মৃত্যু হয়েছে ২ লাখ ৭২ হাজার ২৫৪ জনের। দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ৯৩ লাখ ৯০ হাজার ৭৯১ জন এবং মারা গেছে ১ লাখ ৩৬ হাজার ৭০৫ জন। তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৬২ লাখ ৯০ হাজারের বেশি মানুষ সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ১ লাখ ৭২ হাজার ৬৩৭ জনের।

বাংলাদেশে এখন পর্যন্ত ৪ লাখ ৬০ হাজার ৬১৯ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৬ হাজার ৫৮০ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৩ লাখ ৭৫ হাজার ৮৮৫ জন।

জাগরণ/এমআর