• ঢাকা
  • বৃহস্পতিবার, ২১ জানুয়ারি, ২০২১, ৮ মাঘ ১৪২৭
প্রকাশিত: ডিসেম্বর ২, ২০২০, ১০:১৯ এএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ২, ২০২০, ১০:১৯ এএম

একদিনেই প্রায় ১২ হাজার মৃত্যু, আক্রান্ত পৌনে ৬ লাখ

জাগরণ ডেস্ক
একদিনেই প্রায় ১২ হাজার মৃত্যু, আক্রান্ত পৌনে ৬ লাখ

ডিসেম্বর মাসের শুরুতেই বিশ্বে করোনায় মৃত্যু আবারো বাড়তে শুরু করেছে। গত ২৪ ঘন্টায় বিশ্বে প্রায় ১২ হাজার মানুষের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৭৬ হাজারের বেশি মানুষ। 

ওয়ার্ল্ডোমিটারের সর্বশেষ তথ্য অনুযায়ী, বুধবার (০২ ডিসেম্বর) সকাল ১০ টা পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে বিশ্বের ৬ কোটি ৪১ লাখ ৯৪ হাজার ৬৭৪ জন। করোনার ভয়াল থাবায় বিশ্বে এখন পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৪ লাখ ৮৬ হাজার ৮২৯ জনে। বিশ্বে এ পর্যন্ত সুস্থ হয়েছে ৪ কোটি ৪৪ লাখ ১২ হাজার ২৫৯ জন।

এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ১ কোটি ৪১ লাখ ৮ হাজার ৪৯০ জন। মৃত্যু হয়েছে ২ লাখ ৭৬ হাজার ৯৭৬ জনের।দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ৯৪ লাখ ৯৯ হাজার ৭১০ জন এবং মারা গেছে ১ লাখ ৩৮ হাজার ১৫৯ জন।তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৬৩ লাখ ৮৮ হাজারের বেশি মানুষ সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ১ লাখ ৭৩ হাজার ৮৬২ জনের। এছাড়াও ২৪ ঘণ্টায় মৃত্যু বেড়েছে রাশিয়ায় ৫৬৯, ফ্রান্সে ৪৬৬, স্পেনে ৪২২, জার্মানি ৪৯৯, পোলান্ড ৪৪৯, ইরানে ৩৮২,মেক্সিকোতে ১৮৭ জন

আমাদের দেশে এখন পর্যন্ত ৪ লাখ ৬৭ হাজার ২২৫ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ৬ হাজার ৬৭৫ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৩ লাখ ৮৩ হাজার ২২৪ জন।

জাগরণ/এমআর