• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: জানুয়ারি ২২, ২০২১, ০২:১০ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ২২, ২০২১, ০২:৪৬ পিএম

ট্রাম্পের তদন্ত পেছানোর আহ্বান 

ট্রাম্পের তদন্ত পেছানোর আহ্বান 

ডোনাল্ড ট্রাম্পের অভিশংসন প্রক্রিয়া ফেব্রুয়ারির আগে শুরু না করার জন্য ডেমোক্র্যাটিক পার্টির প্রতি আহ্বান জানিয়েছেন সিনেটের রিপাবলিকান সদস্যরা। সংবাদমাধ্যম বিবিসি এই তথ্য জানায়। 

রিপাবলিকান সদস্যরা মনে করছেন এতে ট্রাম্প আত্মপক্ষ সমর্থনের সময় পাবেন।

বৃহস্পতিবার সিনেটের সংখ্যালঘু নেতা মিচ ম্যাককনেল জানান, ডেমোক্র্যাট সদস্যদের প্রতি আহ্বান জানানো হয় যেন তারা ২৮ জানুয়ারি পর্যন্ত ট্রাম্পের অভিশংসন শুরুর প্রস্তাব সিনেটে না পাঠায়। 

এই সময়ের ট্রাম্প আত্মপক্ষ সমর্থনের জন্য ১১ ফেব্রুয়ারি পর্যন্ত সময় পাবেন। এছাড়া অভিশংসন সংক্রান্ত যুক্তিতর্ক শুরু হবে ফেব্রুয়ারির মাঝামাঝি। 

ম্যাককনেল এক বিবৃতিতে আরো জানান, সিনেটের রিপাবলিকান সদস্যরা মনে করেন সাবেক প্রেসিডেন্ট ট্রাম্প সঠিক ও ন্যায্য অভিশংসন প্রক্রিয়া দাবি করেছে। 

তবে এই বিষয়টি কার্যকর হবে কিনা সেটা নির্ভর করছে বর্তমানে ক্ষমতায় থাকা ডেমোক্র্যাটদের ওপর। এই প্রস্তাব কার্যকর হতে সম্মতি প্রয়োজন সংখ্যাগরিষ্ঠ নেতা চাক শ্যুমারের। তবে শ্যুমারের কার্যালয় থেকে এই বিষয়ে এখনও কোনো বিবৃতি দেওয়া হয়নি।

৬ জানুয়ারি ক্যাপিটাল হিলে ট্রাম্পের সমর্থকরা হামলা চালায়। এই হামলায় ট্রাম্পের প্ররোচনার অভিযোগ উঠেছে। আর এ অভিযোগে ট্রাম্পকে অভিশংসন করে কংগ্রেসের নিম্নকক্ষ হাউজ অফ রিপ্রেজেন্টেটিভস।