• ঢাকা
  • শুক্রবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২১, ১৪ ফাল্গুন ১৪২৭
প্রকাশিত: জানুয়ারি ২৫, ২০২১, ১২:৩৮ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ২৫, ২০২১, ১২:৩৮ পিএম

করোনায় আক্রান্ত মেক্সিকোর প্রেসিডেন্ট 

করোনায় আক্রান্ত মেক্সিকোর প্রেসিডেন্ট 

করোনায় আক্রান্ত হয়েছেন মেক্সিকোর প্রেসিডেন্ট আন্দ্রেস ম্যানুয়েল লোপেজ ওব্রাদর। টুইটারে আক্রান্ত হওয়ার সংবাদ নিজেই জানান ৬৭ বছর বয়সী এই প্রেসিডেন্ট।

ম্যানুয়েল লোপেজ টুইটারে জানান, তার শরীরে করোনার মৃদু উপসর্গ রয়েছে। তিনি করোনার চিকিৎসা নিচ্ছেন। করোনা নিয়ে তিনি চিন্তিত নন বরং তিনি সবসময় আশাবাদী।

মেক্সিকোর প্রেসিডেন্ট আরো জানান, তিনি বাড়িতে থেকেই রাষ্ট্রীয় কাজ করে যাবেন। এছাড়া রাশিয়ার ভ্যাকসিন পেতে তিনি প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সাথে কথা বলবেন।

করোনা মোকাবিলা নিয়ে মেক্সিকোর প্রেসিডেন্ট নিজ দেশে বেশ সমালোচিত। দেশটিতে এখন পর্যন্ত ১৭ লাখ ৬৩ হাজার ২১৯ জন মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। পাশাপাশি মারা গেছেন ১ লাখ ৪৯ হাজার ৬১৪ জন। আর এমনই এক সময়ে আক্রান্ত হলেন দেশটির প্রেসিডেন্টও।   

গত বছর ম্যানুয়েল লোপেজ জানিয়েছিলেন, রুশ ভ্যাকসিনের এক কোটি ২০ লাখ ডোজ কেনার চেষ্টা করবেন তিনি। তবে মেক্সিকোতে  এখন স্পুটনিক ভি টিকার অনুমোদন পায়নি। তবে ঐ বছর ২৪ ডিসেম্বর থেকে ফাইজার-বায়োএনটেকের টিকা দেওয়া শুরু হয় দেশটিতে। প্রাথমিকভাবে তিন হাজার ডোজ নিয়ে দেশটি ভ্যাকসিন কার্যক্রম শুরু করা হয়।