• ঢাকা
  • মঙ্গলবার, ২০ এপ্রিল, ২০২১, ৭ বৈশাখ ১৪২৮
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৯, ২০২১, ০৫:১২ পিএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ১৯, ২০২১, ০৫:২৫ পিএম

ভাইরাল ভিডিও

যে কারণে ‘খুব পার্টি হচ্ছে’ ভারত-পাকিস্তানে

পাকিস্তানি ইনস্টাগ্রাম তারকা দানানির মুবিনের ভাইরাল ভিডিওতে উত্তাল সামাজিকমাধ্যম। দেশের গণ্ডি ছাড়িয়ে এই ভিডিও মাতিয়ে তুলেছে বিশ্ববাসীকে।

৬ ফেব্রুয়ারি পাকিস্তানের উত্তরাঞ্চলের প্রদেশ পেশোয়ারে বন্ধুদের নিয়ে ঘুরতে যান দানানির মুবিন। এ সময় নিজের সেলফি ক্যামেরায় করা ভিডিওতে বন্ধুদের সঙ্গে সবার পরিচয় করিয়ে দেন তিনি আর জানান গাড়ি নিয়ে পেশোয়ারে ঘুরতে এসে খুব পার্টি করছেন তারা। তবে ভিডিওতে প্রবাসী পাকিস্তানিদের ঢঙে ইংরেজি ‘পার্টি’ শব্দটি ব্রিটিশদের মতো করে ‘পাড়রি’ উচ্চারণ করেন তিনি। এর ফলে বাক্যটি দাঁড়ায়, “ইয়ে হাম হ্যায়, ইয়ে হামারি কার হ্যায়, অর ইয়াহা হামারি পাড়রি হো রাই হ্যায়।”

এ পর্যন্ত প্রায় ৬০ লাখ বার এই ভিডিও দেখেছে সবাই। ভাইরাল ভিডিও নিয়ে বিভিন্ন কৌতুক আর ‘মিম’ ছড়িয়ে পড়েছে ফেসবুকে।

তবে ঘটনার মোড় ঘুরে যায় যখন ভারতীয় সুরকার ইয়াশরাজ মুখাতে সেই ভিডিও নিয়ে একটি গান তৈরি করেন। জবাবে মুখাতের সেই গানের তালে বান্ধবীদের সঙ্গে নেচে ভিডিও করে সেটি ইনস্টাগ্রামে শেয়ার করেন দানানির মুবিন। মুহূর্তেই ইন্টারনেটে ছড়িয়ে পড়ে সেই গান ও ভিডিও।

পরবর্তী সময়ে অনেকেই ভিডিও বার্তায় ‘পাড়রি হো রাই হ্যায়’ বলে নিজের অনুভূতি প্রকাশ করেন। ফেসবুক আর ইন্সটাতে সেসব মিম আর কৌতুকের সঙ্গী হন সবাই।

পাকিস্তান ক্রিকেট দল দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে তাদের শিরোপা উদযাপন করেন ‘পাড়রি হো রাই হ্যায়’ বলে। বলিউড তারকারাও যোগ দেন এই পার্টিতে।

দীপিকা পাড়ুকন আর শাহেদ কাপুরের মতো নামীদামি তারকারাও তাদের ইন্সটাগ্রাম  অ্যাকাউন্টে ভিডিও বার্তা আর ছবিতে “ইয়ে হাম হ্যায়, ইয়ে হামারি কার হ্যায়, অর ইয়াহা হামারি পাড়রি হো রাই হ্যায়” উল্লেখ করে বিভিন্ন হ্যাশট্যাগ দেন।

ভারত-পাকিস্তানের বাইরেও বিভিন্ন দেশের মানুষজন সামাজিক যোগাযোগমাধ্যমে নিজেদের আনন্দ ভাগাভাগি করে নেন ‘পাড়রি হো রাই হ্যায়’ বার্তার মাধ্যমে।

আর পাকিস্তানি কিশোরী দানানির হুট করেই বিখ্যাত হয়ে ওঠেন ‘পার্টি গার্ল’ নামে।

পুরো ঘটনাটি দেখুন ভিডিওতে।

আরও পড়ুন