• ঢাকা
  • শনিবার, ১০ এপ্রিল, ২০২১, ২৭ চৈত্র ১৪২৭
প্রকাশিত: মার্চ ১, ২০২১, ০৩:৪৮ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ১, ২০২১, ০৩:৪৮ পিএম

বিরোধী নেতার সম্মেলন

২০২৪ সালে নির্বাচন করবেন ট্রাম্প

২০২৪ সালে নির্বাচন করবেন ট্রাম্প

হোয়াইট হাউজ থেকে বিদায়ের পর প্রথমবার জনসম্মুখে হাজির হলেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। নিউ ইয়র্কের একটি রাজনৈতিক সম্মেলনে উপস্থিত থেকে দলের ভবিষ্যৎ পরিকল্পনার পাশাপাশি বিভিন্ন ইস্যুতে নিজের অবস্থান তুলে ধরেন ট্রাম্প।

ক্যাপিটল হিলে সমর্থকদের হামলার ঘটনায় ফেসবুক আর টুইটারের নিষেধাজ্ঞায় প্রচার বন্ধ থাকলেও জনপ্রিয়তায় ভাটা পড়েনি। স্থানীয় সময় রোববার কনজার্ভেটিভ পলিটিক্যাল অ্যাকশন কনফারেন্স, সিপ্যাক সম্মেলনে দেখা গেছে ট্রাম্প সমর্থকদের উপচে পড়া ভিড়।

৬ জানুয়ারি ঘটনা আর অভিশংসন নিয়ে রিপাবলিকানদের সঙ্গে দূরত্ব বাড়ায় অনেকেই ভেবেছিলেন, ট্রাম্প হয়তো নিতুন রাজনৈতিক দল গড়তে যাচ্ছেন। তবে এসব সম্ভাবনা উড়িয়ে দিয়েছেন তিনি। ট্রাম্প জানান, এই মুহূর্তে আলাদা দল গড়লে রিপাবলিকানদের ভোট কমে যাবে। আর তিনি সেটা চান না।

ট্রাম্প বলেন, “আমাদের ভবিষ্যৎ নিয়ে চিন্তা করতে হবে। দলের ভবিষ্যৎ নিয়ে পরিকল্পনা করতে হবে। দেশের জন্য কাজ করতে হবে। রিপাবলিকান দল আগের চেয়েও ঐক্যবদ্ধ আর শক্তিশালী হয়েই ফিরে আসবে”

সিপ্যাক সম্মেলনে আগামী প্রেসিডেন্ট নির্বাচনে অংশ নেয়ার আভাসও দিয়েছেন এই নেতা। সম্মেলনে ট্রাম্পের পাশাপাশি বক্তব্য রাখেন টেক্সাসের প্রভাবশালী রিপাবলিকান নেতা টেড ক্রুজ আর ট্রাম্পপুত্র ডোনাল্ড ট্রাম্প জুনিয়র।

হায়াট রিজেন্সি হোটেলে আয়োজিত এই সম্মেলনে এক ঘন্টা দেরি করে আসেন ডনাল্ড ট্রাম্প। এমনকি তার সমর্থকদের কারো মুখেই ছিল না মাস্ক।

আরও পড়ুন