• ঢাকা
  • শনিবার, ১০ এপ্রিল, ২০২১, ২৭ চৈত্র ১৪২৭
প্রকাশিত: মার্চ ২, ২০২১, ০৩:৩৯ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ২, ২০২১, ০৪:৪০ পিএম

‘টিকাবিরোধী’ ট্রাম্পের টিকা নেওয়ার তথ্য ফাঁস

‘টিকাবিরোধী’ ট্রাম্পের টিকা নেওয়ার তথ্য ফাঁস

মাস্ক পরতে অনীহা আর স্বাস্থ্যবিধি না মেনে নির্বাচনী প্রচারের কারণে ব্যাপক সমালোচনার শিকার তিনি। টিকা আর করোনাভাইরাস নিয়েও ছড়িয়েছেন নানান গুজব। অথচ স্বয়ং ট্রাম্পই নাকি টিকা নিয়েছেন হোয়াইট হাউস ছাড়ার আগে।

বিশ্বব্যাপী করোনা সংক্রমণ শুরুর পর থেকেই ভাইরাস ও এর প্রতিষেধক নিয়ে বিতর্কিত, ভিত্তিহীন মন্তব্য করে আলোচনায় ছিলেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। অথচ জানুয়ারিতে ট্রাম্প-মেলানিয়া দুজনই নাকি গোপনে টিকা নিয়েছিলেন। এই নেতার সবশেষ রাজনৈতিক ফাঁস হয়েছে সম্মেলনের পর।

রোববার সিপ্যাক সম্মেলনে সমর্থকদের টিকা নিতে উৎসাহিত করেন ট্রাম্প। তবে টিকাবিরোধী নেতার এমন আচরণে সাংবাদিকদের সন্দেহ জাগে, ট্রাম্প নিজে টিকা নিয়েছেন তো?

এ ঘটনায় বিভিন্ন সূত্রে ট্রাম্প কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করে স্থানীয় সংবাদমাধ্যমগুলো। এরপরই বেরিয়ে আসে থলের বিড়াল।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক সূত্রের বরাতে মার্কিন সংবাদমাধ্যমগুলো জানায়, জানুয়ারিতে ক্ষমতা ছাড়ার আগে হোয়াইট হাউসে টিকা নিয়েছেন ট্রাম্প ও সাবেক ফার্স্ট লেডি মেলানিয়া। যদিও কোন কোম্পানির টিকার কয় ডোজ তারা নিয়েছেন, সেই তথ্য এখনো প্রকাশ হয়নি।

নতুন প্রেসিডেন্ট জো বাইডেন আর ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস যেখানে টেলিভিশনের পর্দায় দেশবাসীর সামনে টিকা নিয়েছেন, তখন নিজের এমন কাণ্ডে সাবেক প্রেসিডেন্ট হাসির পাত্র হয়েছেন দেশজুড়ে।

নিউইয়র্ক টাইমস, সিএনএনসহ নামীদামি মার্কিন গণমাধ্যমে ট্রাম্পের টিকা নেওয়ার তথ্য প্রকাশ করা হয়েছে।

২০২০ সালের প্রেসিডেন্ট নির্বাচনের সময় করোনায় আক্রান্ত হয়ে সুস্থ হন ট্রাম্প-মেলানিয়া। যদিও ভ্যাকসিনকে ‘বিপদজনক’ আখ্যা দিয়ে প্রথম মার্কিন প্রেসিডেন্ট হিসেবে টিকার বিরধিতা করার অনন্য রেকর্ড গড়েন এই রিপাবলিকান নেতা।