• ঢাকা
  • শনিবার, ১০ এপ্রিল, ২০২১, ২৭ চৈত্র ১৪২৭
প্রকাশিত: মার্চ ৪, ২০২১, ১২:১১ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ৪, ২০২১, ১২:১৪ পিএম

হামলার আশঙ্কায় যুক্তরাষ্ট্রে কংগ্রেস অধিবেশন বাতিল

হামলার আশঙ্কায় যুক্তরাষ্ট্রে কংগ্রেস অধিবেশন বাতিল

যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসিতে সম্ভাব্য হামলার আশঙ্কায় কংগ্রেসের অধিবেশন বাতিল করা হয়েছে। সংবাদমাধ্যম বিবিসি এ তথ্য জানায়।      

পুলিশ জানায়, উগ্রবাদী মিলিশিয়ারা ৪ মার্চ ক্যাপিটল হিলে হামলা করতে পারে। এমন তথ্য জানতে পেরেছে গোয়েন্দারা। 

পুলিশ আরো জানায়, কংগ্রেস সদস্যদের ওপর যেকোনো হামলা মোকাবিলায় তারা প্রস্তুত রয়েছে।

এদিকে হামলার আশঙ্কার খবরে ওয়াশিংটন জুড়ে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। ন্যাশনাল গার্ড, ওয়াশিংটন মেট্রো পুলিশ, ক্যাপিটল পুলিশ, গোয়েন্দা সংস্থাসহ বিভিন্ন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা নিরাপত্তা আরও জোরদার করেছে।

৪ মার্চ কংগ্রেস অধিবেশনে পুলিশ সংস্কার আইন নিয়ে বিতর্ক হওয়ার কথা ছিল। এছাড়া প্রেসিডেন্ট জো বাইডেন প্রণোদনা প্রস্তাব নিয়ে আলোচনা করবেন বলে আগে থেকে জানা যায়।

ক্যাপিটল পুলিশের দেওয়া এক বিবৃতিতে বলা হয়েছে, ক্যাপিটল হিলে হামলার হুমকিকে  গুরুত্বের  সঙ্গে পর্যালোচনা করা হচ্ছে। আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে সমন্বয় করে কাজ করা হচ্ছে। 

তবে ক্যাপিটল পুলিশের প্রধান ইয়োগান্ডা পিটম্যান গত সপ্তাহেই এমন হুমকির কথা  জানিয়েছিলেন। হুমকি থাকায় ক্যাপিটল হিলের আশপাশের এলাকায় সাত ফুট উঁচু নিরাপত্তাদেয়াল বহাল রাখা রয়েছে।

ডোনাল্ড ট্রাম্পের উগ্র সমর্থকেরা আগেই জানায়, ৩ নভেম্বরের নির্বাচনে ট্রাম্পকে জালিয়াতি করে হারানো হয়েছে। ৪ মার্চ ট্রাম্প দ্বিতীয় দফা প্রেসিডেন্ট হিসেবে শপথ গ্রহণ করবেন। ৬ জানুয়ারি ট্রাম্পের সমর্থকেরা ক্যাপিটল হিলে হামলা করে।