• ঢাকা
  • শুক্রবার, ১৬ এপ্রিল, ২০২১, ৩ বৈশাখ ১৪২৮
প্রকাশিত: এপ্রিল ৭, ২০২১, ০৯:০৯ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ৭, ২০২১, ০৯:০৯ পিএম

লকডাউনের মাঝেই প্যারিসের পার্টিতে ‘মন্ত্রীরা’

লকডাউনের মাঝেই প্যারিসের পার্টিতে ‘মন্ত্রীরা’

করোনা সংক্রমণের তৃতীয় ঢেউ ঠেকাতে ফ্রান্সে জারি হয়েছে তৃতীয় দফা লকডাউন। আর এই লকডাউনের মাঝেই রাজধানী প্যারিসে বিভিন্ন ক্লাবে উচ্চবিত্তদের নৈশভোজ আর পার্টির আয়োজনের খবর তোলপাড় সৃষ্টি করেছে দেশজুড়ে।

বুধবার (৭ এপ্রিল) স্থানীয় এক টেলিভিশনের প্রতিবেদনের বরাতে নিউ ইয়র্ক টাইমস জানায়, সোমবার দেশটির বেশ কিছু নৈশক্লাবের ফাঁস হওয়া সিসিটিভি ফুটেজে জরুরি স্বাস্থ্যবিধি উপেক্ষা করে পার্টি আয়োজনের দৃশ্য ধরা পড়ে। এমনকি দেশটির কয়েকজন মন্ত্রীও এসব পার্টিতে যোগ দিয়েছিলেন বলে স্বীকার করেছে আয়োজকরা।

ফরাসী চ্যানেল এম৬ এর ফাঁস করা ফুটেজে দেখা গেছে বিলাশবহুল কিছু ব্যক্তিগত ম্যানশনে মাস্ক ছাড়াই অনেকে নৈশভোজে মত্ত হয়েছেন। আয়োজকরা জানায়, ১৯০ থেকে ৫৮০ ডলারে এসব পার্টিতে অংশ নিচ্ছেন সবাই।

তবে সাধারণ মানুষের সরাসরি প্রবেশের সুযোগ নেই। এখানে আসতে হলে আবেদন করতে হবে প্রভাবশালী তৃতীয় পক্ষের মধ্যস্ততায়। শুরুতে পার্টিতে কয়েকজন মন্ত্রীর উপস্থিতির কথা জানালেও পরে তা অস্বীকার করেছেন ম্যানশনের মালিক।

করোনা পরিস্থিতির অবনতির মাঝে এই খবরে অনেকেই হতাশা প্রকাশ করেছেন। সমালোচনার ঝড় উঠেছে সামাজিক মাধ্যমে। পার্টিতে যোগ দেয়া সংসদ সদস্যদের নাম প্রকাশ ও বিচারের দাবি জানিয়েছে অনেকেই। এমন অবস্থায় পুরো বিষয়টি তদন্তের ঘোষণা দিয়েছে প্যারিসের প্রসেকিউটর অফিস।

আরও পড়ুন