• ঢাকা
  • শনিবার, ১৫ মে, ২০২১, ১ জ্যৈষ্ঠ ১৪২৮
প্রকাশিত: এপ্রিল ১০, ২০২১, ০১:৪৪ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ১০, ২০২১, ০১:৫০ পিএম

বিধানসভা নির্বাচন

বিজেপি-তৃণমূলের সংঘর্ষ, গুলিতে নিহত ৫

বিজেপি-তৃণমূলের  সংঘর্ষ, গুলিতে নিহত ৫

পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনের ভোট চলাকালে কুচবিহার জেলায় বিজেপি ও তৃণমূল কংগ্রেস সমর্থকদের মধ্যে সংঘর্ষে পাঁচজন নিহত হয়েছেন। খবর এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়েছে, নিহত সবাই গুলিবিদ্ধ হয়ে মারা গেছেন।

শনিবার (১০ এপ্রিল) কুচবিহারের শীতলকুচির জোড়পাটকির ১২৬ নম্বর বুথের বাইরে সংঘর্ষে জড়ায় প্রতিদ্বন্দ্বী দুই দলের সমর্থক ও কর্মীরা। তৃণমূলের দাবি, নিহতরা সবাই তাদের কর্মী। বিজেপি সমর্থকদের গুলিতে তারা নিহত হয়েছে বলেও দাবি করেছে দলটি।

তৃণমূলের অভিযোগ, বিজেপির হয়ে কাজ করছে কেন্দ্রীয় বাহিনী। এ ঘটনার বিষয়ে প্রতিবেদন চেয়ে পাঠিয়েছে ভারতের নির্বাচন কমিশন।

ইন্ডিয়া টুডের খবরে বলা হয়েছে, শীতলকুচির পাঠানটুলি এলাকায় প্রথমবারের মতো ভোট দিতে যাওয়া এক ব্যক্তিকে অজ্ঞাত বন্দুকধারীরা গুলি করে হত্যা করলে সংঘর্ষ শুরু হয়।

এক পুলিশ কর্মকর্তা জানিয়েছেন, ওই ব্যক্তিকে ৮৫ নম্বর বুথ থেকে টেনে বের করে নিয়ে গুলি করে হত্যা করা হয়। 

তৃণমূল কংগ্রেসের অভিযোগ, এই হত্যাকাণ্ডের নেপথ্যে ভারতের ক্ষমতাসীন বিজেপির হাত রয়েছে। তবে বিজেপির অভিযোগ, নিহত ব্যক্তি তাদের ওই বুথের পোলিং এজেন্ট। আর তাকে হত্যার জন্য রাজ্যের ক্ষমতাসীন দল তৃণমূল কংগ্রেসকেই দায়ী করছে দলটি।

পশ্চিমবঙ্গে চতুর্থ দফার নির্বাচনে ৪৪টি আসনে ভোট চলছে। পরে আরও চার ধাপে ভোট অনুষ্ঠিত হবে। আগামী ২ মে ফল ঘোষণা করা হবে।

শনিবার স্থানীয় সময় সকাল ৭টা থেকে শুরু হয়ে ভোট চলবে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত।

করোনা স্বাস্থ্যবিধির পাশাপাশি নির্বাচনী সহিংসতা ঠেকাতে নেওয়া হয়েছে ব্যাপক নিরাপত্তাব্যবস্থা। পাঁচ জেলার ৪৪টি আসনে ভোট নেওয়া হচ্ছে। এ দফায় প্রতিদ্বন্দ্বিতা করছেন মোট ৩৪৫ প্রার্থী।