• ঢাকা
  • শনিবার, ১৫ মে, ২০২১, ১ জ্যৈষ্ঠ ১৪২৮
প্রকাশিত: এপ্রিল ২০, ২০২১, ০২:০৬ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২০, ২০২১, ০২:১৮ পিএম

বিশ্বের সর্বোচ্চ দৈনিক সংক্রমণ ভারতে

বিশ্বের সর্বোচ্চ দৈনিক সংক্রমণ ভারতে

করোনায় সর্বোচ্চ মৃত্যুর দিন ভারতে শনাক্তের সংখ্যা ছাড়িয়ে গেছে বিশ্বের সব রেকর্ড।  মঙ্গলবার নতুন করে আক্রান্ত হয়েছে ২ লাখ ৫৯ হাজার ১৭০ জন। যা এ পর্যন্ত বিশ্বের সর্বোচ্চ দৈনিক সংক্রমণ।

এছাড়াও গত ২৪ ঘণ্টায় (২০ এপ্রিল পর্যন্ত) ভারতে করোনা আক্রান্ত ১ হাজার ৭৬১ জনের মৃত্যু হয়েছে। রয়টার্স জানায়, করোনার দ্বিতীয় ঢেউ ঠেকাতে গিয়ে রাজ্যগুলোতে দেখা দিয়েছে স্বাস্থ্যসেবার সংকট।

হাসপাতালগুলোতে রোগীর সংকুলান হচ্ছে না। পর্যাপ্ত বেড আর ওষুধ সরবরাহের পাশাপাশি করোনা রোগীর ভেন্টিলেশনের জন্য প্রয়োজনীয় অক্সিজেনেরও তীব্র সংকট দেখা দিয়েছে।

বিশ্বের দ্বিতীয় সর্বোচ্চ জনবহুল দেশটিতে ভয়াবহ স্বাস্থ্যসেবার বিপর্যয় সৃষ্টি হয়েছে করোনা পরিস্থিতিতে। রাজ্যগুলোর মধ্যে সবচেয়ে নাজুক অবস্থায় রয়েছে দিল্লি ও উত্তর প্রদেশের করোনা পরিস্থিতি।

সংক্রমণ নিয়ন্ত্রণে দিল্লিসহ বড় শহরগুলোতে জারি হয়েছে লকডাউনসহ নানা বিধিনিষেধ। ফেব্রুয়ারিতে সংক্রমণের হার সর্বনিম্ন থাকার পরেও নতুন ধরণের করোনার বিস্তার আর স্বাস্থ্যবিধি নিয়ে জনগণের অসেচতনতায় এই সংকট সৃষ্টি হয়েছে বলে মনে করছে বিশেষজ্ঞরা।

গত ছয় দিন ধরেই ভারতে দুই লাখের বেশি করোনা রোগী শনাক্ত হয়েছে। মোট আক্রান্তের সংখ্যা দেড় কোটির বেশি। এই মুহূর্তে আক্রান্তের সংখ্যায় যুক্তরাষ্ট্রের পর দ্বিতীয় সর্বোচ্চ অবস্থানে রয়েছে ভারত