• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৩ মে, ২০২১, ৩০ বৈশাখ ১৪২৮
প্রকাশিত: এপ্রিল ২২, ২০২১, ১১:৩৩ এএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২২, ২০২১, ১১:৩৩ এএম

পাকিস্তানে বোমা হামলার দায় স্বীকার তালেবানের

পাকিস্তানে বোমা হামলার দায় স্বীকার তালেবানের

পাকিস্তানে বেলুচিস্তানে সেরেনা হোটেলে বোমা হামলার দায় স্বীকার করেছে ইসলামি সশস্ত্র গোষ্ঠী তালেবান। ভয়াবহ এই হামলায় এক পুলিশ কর্মকর্তাসহ চারজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো ১২ জন।

বুধবার (২১ এপ্রিল) বেলুচিস্তানের রাজধানী কোয়েটায় এ বিস্ফোরণের ঘটনা ঘটে। 

বিবিসি অনলাইন জানায়, পাকিস্তানের তালেবান গোষ্ঠী আফগানিস্তানের সীমান্তবর্তী প্রদেশটিতে এ হামলার দায় স্বীকার করেছে। অবশ্য এ ব্যাপারে বিস্তারিত কিছু জানায়নি তারা। বার্তা সংস্থা রয়টার্সকে তালেবানের এক মুখপাত্র নিশ্চিত করেছেন, তারাই এ হামলা চালিয়েছেন।

ঘটনার পরপর ফায়ার সার্ভিস, পুলিশ ও উদ্ধারকারী সংস্থার কর্মীরা উদ্ধার তৎপরতা চালান। হোটেলসংশ্লিষ্ট এলাকায় কাউকে ঢুকতে দেওয়া হচ্ছে না। পুরো এলাকা ঘিরে রেখেছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। 

এদিকে ঘটনার পর বেলুচিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী মির জিয়াউল্লাহ বলেন, “এই অঞ্চলে সন্ত্রাসবাদের ঢেউ চলছে। আমাদের নিজেদের লোকজনই এই সন্ত্রাসী কর্মকাণ্ডের সঙ্গে জড়িত। 

বেলুচিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী আরও দাবি করেন, পাকিস্তানে নিযুক্ত চীনের রাষ্ট্রদূতকে লক্ষ্য করে এ হামলা চালানো হয়েছে। তবে তিনি বিস্ফোরণের সময় ওই হোটেলে ছিলেন না। তিনি বলেন, “আমি একটু আগেই চীনের রাষ্ট্রদূতের সঙ্গে দেখা করেছি। তিনি সুস্থ ও ভালো আছেন।”

আরও পড়ুন